Advertisement
১৯ মে ২০২৪
Karnataka Assembly Election 2023

কর্নাটক-জয়ী কংগ্রেসকে অভিনন্দন জানালেন মোদী, ‘কঠোর পরিশ্রমে’র জন্য শুভেচ্ছা দলীয় কর্মীদেরও

দুপুরের গড়ানোর আগেই স্পষ্ট হয়ে যায়, একক ক্ষমতাতেই কর্নাটকে ক্ষমতায় আসতে চলেছে কংগ্রেস। বিকেল ৫টা ১৯ মিনিটে কংগ্রেসকে অভিনন্দন জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী।

PM Narendra Modi congratulates Congress for Karnataka win

কর্নাটক-জয়ী কংগ্রেসকে অভিনন্দন জানালেন মোদী। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৯:২৫
Share: Save:

কর্নাটকে কংগ্রেস ক্ষমতায় এলে কী কী ক্ষতি হতে পারে, প্রায় প্রতিটি নির্বাচনী সভা থেকে তার খতিয়ান তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোটের ফল বলছে প্রধানমন্ত্রীর ‘পরামর্শ’ কানে নেননি কর্নাটকবাসী। বিপুল আসন পেয়ে দক্ষিণের এই রাজ্যের তখ্‌তে বসতে চলেছে কংগ্রেস। শনিবার ভোটের ফলাফল স্পষ্ট হতেই প্রচারপর্বের তিক্ততার রেশ ঝেড়ে ফেলে বিরোধী কংগ্রেসকে অভিনন্দন জানালেন মোদী। কংগ্রেস জনগণের ইচ্ছাপূরণ করবে বলেও আশাপ্রকাশ করেন তিনি। এর পাশাপাশি বিজেপির যে সমস্ত কর্মী নির্বাচনে কঠোর পরিশ্রম করেছেন, তাঁদের শুভেচ্ছা জানান মোদী। এ-ও জানান যে, পরবর্তী সময়ে কর্নাটকবাসীর আরও বেশি সেবা করবে বিজেপি।

দুপুরের গড়ানোর আগেই স্পষ্ট হয়ে যায়, একক ক্ষমতাতেই কর্নাটকে ক্ষমতায় আসতে চলেছে কংগ্রেস। বিকেল ৫টা ১৯ মিনিটে টুইট করেন প্রধানমন্ত্রী। লেখেন, “কর্নাটকের বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ার জন্য কংগ্রেসকে অভিনন্দন। জনগণের স্বপ্নপূরণ করার জন্য তাদের উদ্দেশে আমার শুভকামনা রইল।” এর পাশাপাশি বিজেপিকে যাঁরা ভোট দিয়েছেন, তাঁদের ধন্যবাদ জানিয়ে মোদী লেখেন, “কর্নাটকে যাঁরা আমাদের সমর্থন করেছেন, তাঁদের সকলকে আমি ধন্যবাদ জানাই।”

ভোটপ্রচারে একাধিক বার কর্নাটকে গিয়েছেন মোদী। করেছেন জনসভা, রোড শো। তবে দক্ষিণের এই রাজ্যে তাঁর ‘পরিশ্রম’ বিশেষ কাজে এল না। ভোটের ফলাফলেই তার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সন্ধ্যা পর্যন্ত কর্নাটকের ফলাফল বলছে এগিয়ে থাকা এবং জয়ের নিরিখে ১৩৬টি আসন রয়েছে কংগ্রেসের পক্ষে। বিজেপিকে সন্তুষ্ট থাকতে হয়েছে ৬৫টি আসনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE