Advertisement
০২ মে ২০২৪
Pregnant Woman

হাসপাতালের পথে খারাপ হল অ্যাম্বুল্যান্স, ধরল আগুন, প্রাণ গেল প্রসূতির

তাঁর স্বামী বীরেন্দ্র যাদব জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল শান্তিকে। তাঁকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। অবস্থার অবনতি হয়।

representational image of pregnant woman

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪১
Share: Save:

হাসপাতালে যাওয়ার পথে বিগড়ে গেল অ্যাম্বুল্যান্স। পথেই মৃত্যু প্রসূতির। মৃতা ঝাড়খণ্ডের গিরিডি জেলার বিরনি ব্লকের বাসিন্দা। তাঁকে রাঁচীর হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। পথেই মৃত্যু হয় প্রসূতির। ধানবাদের সিভিল সার্জেন সিবি প্রতাপন জানিয়েছেন, এই ঘটনায় ১০৮ অ্যাম্বুল্যান্স পরিষেবার ম্যানেজারকে সমন পাঠানো হয়েছে।

মৃতার নাম শান্তি দেবী। বয়স ২২ বছর। তিনি চারঘারা গ্রামের বাসিন্দা। তাঁর স্বামী বীরেন্দ্র যাদব জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল শান্তিকে। তাঁকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। অবস্থার অবনতি হয়। শুক্রবার সকাল সাড়ে ১১টায় তাঁকে রাঁচীর আরআইএমএস হাসপাতালে রেফার করেন চিকিৎসকেরা। পথে ধানবাদ-রাঁচি সড়কে মাহুদার কাছে অ্যাম্বুল্যান্সের ব্রেক নষ্ট হয়। তাতে আগুনও ধরে যায়।

আগুনের কারণে অ্যাম্বুল্যান্সের ভিতর ধোঁয়ায় ভরে যায়। রোগীকে গাড়ির বাইরে বার করে নিয়ে যাওয়ার জন্য আত্মীয়দের বলেন চালক। তিনি অন্য একটি অ্যাম্বুল্যান্সের চালককে ফোন করে আসতে বলেন। দ্বিতীয় অ্যাম্বুল্যান্স আসতে প্রায় দু’ঘণ্টা সময় লাগে। তত ক্ষণে মৃত্যু হয় তরুণীর। তাঁর স্বামীর বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের দিকে আঙুল তুলেছেন। জানিয়েছেন, রোগীর অবস্থার কথা জেনেও তাঁকে অন্য হাসপাতালে রেফার করেছেন বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। তাতেই প্রাণ গিয়েছে তরুণীর।

দিন কয়েক আগে রামগড়ে ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে একটি অ্যাম্বুল্যান্সের। তাতে মারা যান রোগী এবং অ্যাম্বুল্যান্সের চালক। সওয়ার আর চার যাত্রী গুরুতর আহত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pregnant Woman pregnant Death Ambulance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE