Advertisement
১৮ মে ২০২৪
Ramdev

আবার বিতর্কে রামদেব, ঘৃণাভাষণের অভিযোগে রাজস্থানের থানায় দায়ের এফআইআর

যোগগুরু রামদেবের বিরুদ্ধে রাজস্থানের থানায় দায়ের করা হল এফআইআর। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

Photograph of Ramdev.

বিতর্কিত মন্তব্যের জেরে রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৭
Share: Save:

বিতর্কে জড়ালেন যোগগুরু রামদেব। ঘৃণাভাষণ এবং ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে রবিবার রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর জানা গিয়েছে।

গত ২ ফেব্রুয়ারি রাজস্থানের বাড়মের জেলায় একটি অনুষ্ঠানে মুসলিমদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন রামদেব। সন্ত্রাস ছড়ানো, হিন্দু মহিলাদের অপহরণের ঘটনায় মুসলিমরা জড়িত বলে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন যোগগুরু। এই মন্তব্যের জেরেই রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

রাজস্থানের চৌহাটন থানায় এক স্থানীয় বাসিন্দার অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে। চৌহাটন থানার স্টেশন হাউস অফিসার ভুতারাম জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ এবং ২৯৮ ধারায় রামদেবের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

এর আগেও রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল, ২০২০ সালে করোনিল ওষুধ নিয়ে মানুষকে বিভ্রান্ত করার অভিযোগে বাবা রামদেব, আচার্য বালকৃষ্ণ-সহ মোট ৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল রাজস্থানের জয়পুরে।

অতীতে রামদেবকে ঘিরে অনেক বিতর্ক তৈরি হয়েছে। যার মধ্যে একটি বিতর্ক বেধেছিল ২০২২ সালে। মহিলাদের সম্পর্কে অবমাননাকর মন্তব্যের অভিযোগ ওঠে রামদেবের বিরুদ্ধে। একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটিতে রামদেব বলছেন, “মেয়েদের শাড়ি পরলে দেখতে ভাল লাগে, সালোয়ার পরলেও ভাল লাগে, আবার কিছু না পরলেও ভাল লাগে।” এই নিয়ে সমালোচনার মুখে পড়েন যোগগুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramdev Baba Ramdev Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE