Advertisement
১৭ মে ২০২৪
Manas National Park

পর্যটকবোঝাই গাড়িকে দেড় কিমি ধাওয়া করল গন্ডার, অসমের মানস জাতীয় উদ্যানে আতঙ্ক

গাড়ি থেকেই গন্ডারের তাড়া করার ভিডিয়ো করছিলেন এক পর্যটক। বাকি পর্যটকরা ভয়ে চিৎকার করছিলেন। আর চালককে বলছিলেন গাড়ি আরও জোরে চালাতে।

পর্যটকদের গাড়িকে তাড়া গন্ডারের। ছবি: সংগৃহীত।

পর্যটকদের গাড়িকে তাড়া গন্ডারের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ১১:৪৫
Share: Save:

আগে আগে দৌড়চ্ছে পর্যটকবোঝাই একটি গাড়ি। পিছু পিছু ধাওয়া করছে একটি গন্ডার। অসমের মানস জাতীয় উদ্যোনে ঘুরতে গিয়ে এমন ঘটনার মুখোমুখি হয়ে আতঙ্কিত হয়ে পড়েছিলেন পর্যটকরা।

গাড়ি থেকেই গন্ডারের তাড়া করার ভিডিয়ো করছিলেন এক পর্যটক। বাকি পর্যটকরা ভয়ে চিৎকার করছিলেন। আর চালককে বলছিলেন গাড়ি আরও জোরে চালাতে। এক পর্যটক জানান, জঙ্গলের ভিতর দিয়ে ঘোরার সময় গন্ডারটিকে দেখতে পান তাঁরা। এত সামনে থেকে খোলা জায়গায় গন্ডার দেখে তাঁদের মধ্যে অনেকেই নিজেদের উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি। সকলে যখন গন্ডারের ছবি তুলতে ব্যস্ত, আচমকাই সেটি তাঁদের গাড়ি লক্ষ্য করে ছুটে আসে।

বাঁশবাড়ি ফরেস্ট জ়োনের মাথানগুড়ি পথের কাছে এমন অপ্রত্যাশিত ঘটনায় পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়ায়। যদিও এই ঘটনায় কেউ আহত হননি। পর্যটকদের দাবি দেড় কিলোমিটার ধরে তাঁদের গাড়িটিকে ধাওয়া করেছিল। তার পর গন্ডারটি দাঁড়িয়ে পড়ে এবং জঙ্গলে ফিরে যায়। গন্ডার পিছু তাড়া করা বন্ধ করতেই স্বস্তি পান পর্যটকেরা।

এই প্রথম নয়, ২০২২ সালেওএরকমই ঘটনা ঘটেছিল এই জাতীয় উদ্যানে।মানসের বান হাবারি ফরেস্টে পর্যটকদের তাড়া করেছিল একটি গন্ডার। প্রায় এক কিলোমিটার ধরে তাড়া করে গন্ডারটি। যদিও সেই ঘটনাতেও কেউ আহত হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Rhinoceros
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE