Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Weather

শৈত্যপ্রবাহের পরিস্থিতি দিল্লিতে, আগামী পাঁচ দিন পঞ্চম শ্রেণি পর্যন্ত সব স্কুল বন্ধের নির্দেশ

শিক্ষামন্ত্রী আতিশী রবিবার এক্স হ্যান্ডলে লিখেছেন, “প্রচণ্ড ঠান্ডার কারণে সোমবার থেকে আগামী পাঁচ দিন প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ রাখা হবে।”

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১১:২২
Share: Save:

গোটা উত্তর ভারতে শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে। হাড়কাঁপানো ঠান্ডায় জবুথবু দিল্লি, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, পঞ্জাব-সহ বেশ কিছু রাজ্য। মৌসম ভবন জানিয়েছে, আগামী দু’দিন দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং রাজস্থানে শীতের তীব্রতা আরও বাড়বে। এমন পরিস্থিতিতে তাই দিল্লিতে আগামী পাঁচ দিন সমস্ত প্রাথমিক স্কুল এবং পঞ্চম শ্রেণি পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

শিক্ষামন্ত্রী আতিশী রবিবার এক্স হ্যান্ডলে লিখেছেন, “প্রচণ্ড ঠান্ডার কারণে সোমবার থেকে আগামী পাঁচ দিন প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সমস্ত ক্লাস বন্ধ রাখা হবে।” এর আগে গত নভেম্বরে রাজধানীর বাতাসের গুণগত মান ভয়ানক পর্যায়ে পৌঁছনোর জন্যও সাময়িক ভাবে কয়েক দফায় স্কুলগুলি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। এ বার ছোট ছোট পড়ুয়াদের কথা মাথায় রেখেই প্রাথমিক স্কুলগুলি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল বলে প্রশাসন সূত্রে খবর।

মৌসম ভবন জানিয়েছে, হাড়কাঁপানো ঠান্ডার পাশাপাশি উত্তর ভারতের রাজ্যগুলিতে ঘন কুয়াশার দাপটও থাকবে। রাজস্থান এবং পশ্চিম মধ্যপ্রদেশে ৮-১০ জানুয়ারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও তামিলনাড়ু এবং কেরলে আগামী পাঁচ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৌসম ভবন আরও জানিয়েছে, আগামী কয়েক দিন রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডাীগড় এবং দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬-৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। পশ্চিম উত্তরপ্রদেশ এবং উত্তর-পশ্চিম মধ্যপ্রদেশের কিছু জায়গায় তাপমাত্রা থাকবে ১০-১২ ডিগ্রি সেলসিয়াস।

মৌসম ভবন আরও জানিয়েছে, পশ্চিমি ঝঞ্ঝার কারণে দিল্লিতে হালকা বৃষ্টিও হতে পারে। ৯ জানুয়ারি দিল্লির ন্যূনতম তাপমাত্রা থাকতে পারে ১১ ডিগ্রি সেলসিয়াস। ওই দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১০ জানুয়ারিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে রাজধানীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Weather cold Schools
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE