Advertisement
০২ মে ২০২৪
Chhatisgarh

রাহুলের সাংসদ পদ খারিজ নিয়ে প্রতিবাদ সভা, ভিড়ের চাপে ছত্তীসগঢ়ে ভাঙল মঞ্চ, আহত কংগ্রেস কর্মীরা

সভার শেষে শীর্ষস্থানীয় নেতাদের বক্তব্য রাখার জন্য মাঝারি মাপের একটি মঞ্চ গড়া হয়েছিল। অভিযোগ, বারণ সত্ত্বেও নেতাদের সঙ্গে ছবি তুলতে ওই মঞ্চে উঠে পড়েন অন্য নেতা-কর্মীরা।

Stage collapses at Congress torch rally in Chhattishgarh, viral Video

ভিড়ের চাপে ভেঙে পড়ে মঞ্চটি। সেই ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৩:৪৫
Share: Save:

রাহুলের সাংসদ পদ খারিজ নিয়ে মশাল মিছিলের আয়োজন করেছিল ছত্তীসগঢ় কংগ্রেস। কিন্তু নেতা-কর্মীদের অত্যুৎসাহে ঘটে গেল বিপত্তি। সভার শেষে বক্তব্য রাখার জন্য একটি মঞ্চ তৈরি করা হয়েছিল। এই মঞ্চে বক্তৃতা দেওয়ার কথা ছিল রাজ্যের শীর্ষস্থানীয় নেতাদের। কিন্তু ওই মঞ্চে বহু নেতা-কর্মী উঠে পড়ায় ভেঙে পড়ে মঞ্চটি। তবে মঞ্চের উচ্চতা বেশি না হওয়ায় কারও চোট-আঘাত তেমন গুরুতর নয়।

ছত্তীসগঢ়ে শাসনক্ষমতায় আছে কংগ্রেস। দেশের যে ক’টি রাজ্যে এখনও নিজেদের সাংগঠনিক শক্তি অটুট রাখতে পেরেছে কংগ্রেস, ছত্তীসগঢ় তার মধ্যে একটি। নিজেদের সাংগঠনিক শক্তির প্রমাণ দিতেই রাহুলের সাংসদ পদ খারিজের বিরুদ্ধে রবিবার সন্ধ্যায় বিলাসপুরের গান্ধী চক থেকে দেবকীনন্দন চক পর্যন্ত মশাল মিছিলের ডাক দিয়েছিল প্রদেশ কংগ্রেস। ‘গণতন্ত্র বাঁচাও’ পোস্টার নিয়ে সকলকে মিছিলে আসার ডাক দিয়েছিলেন রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি মোহন মারকাম। তিনি নিজেও ওই মিছিলে উপস্থিত ছিলেন। ছিলেন রাজ্যের প্রথম সারির কংগ্রেস নেতারাও।

কংগ্রেস সূত্রে খবর, সভার শেষে শীর্ষস্থানীয় নেতাদের কারও কারও বক্তৃতা দেওয়ার কথা ছিল। সে উদ্দেশ্যেই তৈরি করা হয়েছিল মাঝারি মাপের অনুচ্চ একটি মঞ্চ। অভিযোগ, বারণ সত্ত্বেও নেতাদের সঙ্গে ছবি তুলতে ওই মঞ্চে উঠে পড়েন অন্য নেতা-কর্মীরা। ফলে ভিড়ের চাপে ভেঙে পড়ে মঞ্চটি। মঞ্চ ভেঙে পড়ার সেই ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhatisgarh Stage Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE