Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Airport

পরীক্ষায় খারাপ ফল নিয়ে বাড়িতে বকুনি খাওয়ার ভয়, নিজেকে জঙ্গি ঘোষণা করে বিপাকে পড়ুয়া

বিমানবন্দরে নির্ধারিত সময়ে পৌঁছন তিনি। লখনউগামী বিমানেও উঠে বসেন। কিন্তু বিমান ছাড়ার একেবারে শেষ মুহূর্তে নেমে যান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৩
Share: Save:

পরীক্ষায় ফল খারাপ করেছিলেন। বাড়িতে গেলেই বাবা-মায়ের বকুনি খেতে হবে। আরও অনেক কিছু হতে পারে। এই আশঙ্কা নিয়ে বাড়ির উদ্দেশে রওনা হয়েছিলেন লখনউ থেকে বেঙ্গালুরুতে পড়তে যাওয়া এক তরুণ। কিন্তু বিমানবন্দরে পৌঁছে নিজের বিপদ নিজেই ডেকে আনলেন তিনি।

বিমানবন্দরে নির্ধারিত সময়ে পৌঁছন তিনি। লখনউগামী বিমানেও উঠে বসেন। কিন্তু বিমান ছাড়ার একেবারে শেষ মুহূর্তে নেমে আসেন। তার পর বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা এক সিআইএসএফ জওয়ানের কাছে গিয়ে তিনি বলেন, “আমি জঙ্গি।” এক তরুণ নিজেকে জঙ্গি বলে ঘোষণা করতেই বিমানবন্দরের হুলস্থুল পড়ে যায়। যুবককে সেই মুহূর্তেই আটক করে নিয়ে যাওয়া হয়। পরে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে খবর, ওই পড়ুয়ার নাম আদর্শ কুমার সিংহ। লখনউয়ের বাসিন্দা। বেঙ্গালুরুতে একটি বেসরকারি কলেজে পড়াশোনা করেন। কিন্তু পরীক্ষায় ভাল ফল করতে না পারায় বাবা-মায়ের কাছে কী উত্তর দেবে তা ভেবে কূলকিনারা করতে পারছিলেন না। তাই বাড়ি যাওয়া কী ভাবে আটকানো যায় তা নিয়ে নানা রকম পরিকল্পনা করতে থাকেন। বাড়ি যাওয়ার জন্য বিমানের টিকিটও কেটে ফেলেছিলেন। বিমান ছাড়ার কিছু ক্ষণ আগেই নেমে পড়েন। তরুণের এই কাণ্ড দেখে বিমানকর্মীদের সন্দেহ হওয়ায় তাঁরা সিআইএসএফকে সতর্ক করেন। এক সিআইএসএফ জওয়ান তাঁর পথ আটকান। আচমকা সফর বাতিলের কারণ জিজ্ঞসা করতেই আদর্শ ওই জওয়ানের কাছে দাবি করেন, “আমি জঙ্গি।”

সঙ্গে সঙ্গে আদর্শকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ করার সময় তিনি জানান, বাড়িতে গেলে বাবা-মা বকবে। তাই বাড়ি যাওয়া আটকাতে নিজেকে জঙ্গি বলে ঘোষণা করেছিলেন। মিথ্যা কথা বলেছিলেন। যদিও আদর্শকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

airport Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE