Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Train

প্রবল শীত! বাঁচতে ট্রেনের কামরায় ঘুঁটে দিয়ে আগুন জ্বালিয়ে গ্রেফতার দুই যুবক

উত্তর প্রদেশের বারহান স্টেশনের কাছে লেভেল ক্রসিংয়ে নিযুক্ত গেটম্যান দেখেন, দিল্লিগামী ট্রেনের কামরা থেকে ধোঁয়া বার হচ্ছে। আগুনের শিখাও দেখা যাচ্ছে।

image of train

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ২০:৫৭
Share: Save:

প্রচণ্ড শীত! তা থেকে বাঁচতে চলন্ত ট্রেনের কামরার ভিতরে আগুন জ্বালিয়েছিলেন দুই যাত্রী। কামরা থেকে ধোঁয়া বার হতে দেখে কর্তৃপক্ষকে সতর্ক করেন এক গেটম্যান। কোনও ক্রমে রক্ষা পায় গোটা ট্রেন। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। অসম থেকে দিল্লি যাচ্ছিল ওই সম্পর্ক ক্রান্তি সুপারফাস্ট এক্সপ্রেস।

আলিগড়ে রেলসুরক্ষা বাহিনী (আরপিএফ)-র এক আধিকারিক জানিয়েছেন, ৩ জানুয়ারি রাতে এই ঘটনা হয়েছে। উত্তর প্রদেশের বারহান স্টেশনের কাছে লেভেল ক্রসিংয়ে নিযুক্ত গেটম্যান দেখেন, দিল্লিগামী ট্রেনের কামরা থেকে ধোঁয়া বার হচ্ছে। আগুনের শিখাও দেখা যাচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি বারহান স্টেশনের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন। পরের স্টেশন চামরৌলাতে ওই ট্রেনটিকে থামানোর ব্যবস্থা করে রেলসুরক্ষা বাহিনী।

সেখানে ট্রেন থামিয়ে চিরুনি তল্লাশি শুরু হয়। তখনই দেখা যায়, জেনারেল কামরার ভিতরে কয়েক জন ঘুঁটে জ্বালিয়ে তাপ নিচ্ছেন। সঙ্গে সঙ্গে আগুন নেভানো হয়। আলিগড় স্টেশনে ট্রেনটিকে নিয়ে গিয়ে ১৬ জন যাত্রীকে আটক করা হয়। আরপিএফ কমান্ডান্ট রাজীব বর্মা জানিয়েছেন, শনিবার দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা হলেন ২৩ বছরের চন্দন এবং ২৫ বছরের দেবেন্দ্র। তাঁরা ফরিদাবাদের বাসিন্দা। পুলিশি জিজ্ঞাসাবাদে তাঁরা স্বীকার করেছেন, ঠান্ডা থেকে বাঁচতে ট্রেনে আগুন জ্বালিয়েছিলেন তাঁরা। তাঁদের জেল হেফাজতে পাঠানো হয়েছে। বাকি ১৪ জনকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire cold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE