Advertisement
২১ মে ২০২৪
Bridge Collapsed

নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ল উত্তরপ্রদেশের বুলন্দশহরে, হতাহতের কোনও খবর নেই

জেলাশাসক সিপি সিংহ জানিয়েছেন, রাতে প্রবল ঝড়ের ধাক্কায় সেতুর দু’টি স্তম্ভ ক্ষতিগ্রস্ত হয়। যার জেরে গোটা সেতুটিই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

ভেঙে পড়া সেই সেতু। ছবি: সংগৃহীত।

ভেঙে পড়া সেই সেতু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৫:৩৬
Share: Save:

উত্তরপ্রদেশের বুলন্দশহরে ভেঙে পড়ল একটি নির্মীয়মাণ সেতু। শুক্রবার রাতে সেতুটির দু’টি স্তম্ভ ভেঙে যায়। ফলে গোটা সেতুটিই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। তবে রাতের দিকে ঘটনাটি হওয়ায়, প্রাণহানি এড়ানো গিয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

জেলাশাসক সিপি সিংহ জানিয়েছেন, রাতে প্রবল ঝড়ের ধাক্কায় সেতুর দু’টি স্তম্ভ ভেঙে যায়। যার জেরে গোটা সেতুটিই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। স্থানীয় সূত্রে খবর, ৮৬ কোটি টাকা খরচ করে গঙ্গার উপরে সেতুটি নির্মাণ করা হয়েছিল। বুলন্দশহরের সঙ্গে আমরোহার সংযোগ স্থাপনে এই সেতুটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু সেটি পুরোপুরি ভাবে চালু করার আগেই ভেঙে পড়ায় দুর্নীতির অভিযোগ উঠতে শুরু করেছে।

পূর্ত দফতর এবং সেতু নিগমের তত্ত্বাবধানে সেতুটি নির্মাণ করা হচ্ছিল। স্থানীয়দের অভিযোগ, সেতু নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। অভিযোগ উঠছে দুর্নীতিরও। যদিও জেলাশাসক সেই সব অভিযোগকে নস্যাৎ করে দিয়েছেন।গঙ্গার এ পার-ও পারের দুই জেলার যোগাযোগ মসৃণ করতে এই সেতু নির্মাণে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। দুই জেলার বাসিন্দাদের দীর্ঘ দিনের দাবিদাওয়া মেনে বুলন্দশহরের গজরৌলা গ্রাম থেকে আমরোহার বিরামপুর গ্রাম পর্যন্ত এই সেতুর বিস্তার। নির্মাণের কাজ শেষ হতে না হতেই সেতু ভেঙে পড়ায় ক্ষোভ ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bridge collapse Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE