আমেরিকায় আবার খুন হলেন এক ভারতীয় বংশোদ্ভূত।

ডাকাতিতে বাধা দিতে গেলে শিকাগোর ডল্টনে ১৯ বছর বয়সী ওই তরুণকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। মৃতের নাম আরশাদ ভোরা। দুষ্কৃতীদের গুলিতে গুরুতর জখম হয়েছেন আরশাদের এক আত্মীয়ও।

এ বছর বন্দুকবাজের হামলায় কানসাস, মিসিসিপি ও লাস ভেগাস সহ আমেরিকার বিভিন্ন এলাকায় অন্তত ৮ ভারতীয়/ ভারতীয় বংশোদ্ভূতের মৃত্যু হয়েছে।

পুলিশ জানাচ্ছে, আরশাদের পৈত্রিক বাড়ি গুজরাতে। তবে তাঁর জন্ম মার্কিন মুলুকে। শিকাগোর ডল্টনে একটি বড় পেট্রোল পাম্প (যাকে আমেরিকায় বলে গ্যাস স্টেশন) আর তার লাগোয়া একটি ‘কনভিনিয়েন্স স্টোর’ রয়েছে আরশাদের পরিবারের।

বৃহস্পতিবার গভীর রাতে সেই পেট্রোল স্টেশনে হামলা চালায় সশস্ত্র দুষ্কৃতীরা। তারা স্টেশনের অফিস ভাঙচুর করে ক্যাশবাক্স লুঠপাটের চেষ্টা করে বন্দুক উঁচিয়ে। আরশাদ তাদের রোখার চেষ্টা করলে একেবারে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় আরশাদের। গুরুতর জখম হন আরশাদের ৫৫ বছর বয়সী এক আত্মীয়। তাঁর অবস্থা সঙ্কটজনক। তদন্তের স্বার্থে তাঁর নামধাম গোপন রাখা হয়েছে।

আরও পড়ুন- মুম্বই অগ্নিকাণ্ড: নিজের জন্মদিনেই নিভল খুশির প্রাণ​

আরও পড়ুন- মুশারফই মায়ের খুনি, দাবি বেনজির-পুত্রের​

ওই ঘটনায় জড়িতদের এখনও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। পেট্রোল স্টেশনের সিসিটিভি-র ফুটেজ দেখে অপরাধীদের চেনার চেষ্টা চালানো হচ্ছে। অপরাধীদের সন্ধান দেওয়ার জন্য ১২ হাজার ডলার আর্থিক পুরস্কারের ঘোষণা করা হয়েছে।