Advertisement
০৩ মে ২০২৪
Bizarre

‘বিয়ে না দিলে স্কুলে যাব না’, পরিবারের সম্মতিতে প্রেমিকার সঙ্গে বাগ্‌দান সারল ১৩ বছরের কিশোর

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, হবু বর-কনের আংটিবদল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তবে সমাজমাধ্যমে লোকেরা তাদের বিয়ে নিয়ে কী বলছে, তা নিয়ে ভাবতে নারাজ দু’জনে। সংবাদমাধ্যমকে তাদের স্পষ্ট কথা, বাগ্‌দানের পরেও তারা নিয়ম করে স্কুলে যাবে।

13-year-old Pakistani boy and girl set to get married after boy gives an ultimatum to parents

এত কম বয়সে কী ভাবে বিয়ে করছে দু’জনে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০০
Share: Save:

বরের বয়স ১৩ বছর, সে সপ্তম শ্রেণির ছাত্র। ১২ বছরের কনে ষষ্ঠ শ্রেণির ছাত্রী। পাকিস্তানের বাসিন্দা এই বর-কনের বিয়ের খবরে এখন সরগরম সমাজমাধ্যম। এত কম বয়সে কী ভাবে বিয়ে করছে দু’জনে? এই বিয়ে নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি নেটাগরিকরা।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, হবু বর-কনের আংটিবদল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তবে সমাজমাধ্যমে লোকেরা তাদের বিয়ে নিয়ে কী বলছে, তা নিয়ে ভাবতে নারাজ দু’জনে। সংবাদমাধ্যমকে তাদের স্পষ্ট কথা, বাগ্‌দানের পরেও তারা নিয়ম করে স্কুলে যাবে। দু’জনের জন্যই পড়াশোনা শেষ করা সবচেয়ে বেশি জরুরি।

ভিডিয়োয় দেখা গিয়েছে, পরিবারের লোকেদের উপস্থিতিতেই বাগ্‌দান সেরেছে দু’জনে। বর-কনের মায়েরাও তাঁদের ছেলেমেয়ের আংটিবদল হতে দেখে বেশ খুশি। কী কারণে এত অল্প বয়সে বিয়ে করছে দু’জনে? পরিবারের লোকজনের মতে, ছেলেটি মেয়েটিকে বেশ কিছু দিন ধরেই পছন্দ করে। সে বাবাকে বলে, তার বিয়ে না দিলে সে আর স্কুলে যাবে না। আদুরে ছেলের কথা ফেলতে পারেননি ছেলেটির বাবা। ধুমধাম করে বাগ্‌দানের অনুষ্ঠানের আয়োজন করেছেন তিনি। তবে এখনই ছেলের বিয়ে দেবেন কি না, তা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

মেয়ের মা সংবাদমাধ্যমে জানিয়েছেন, মেয়ের বিয়েতে তিনি বেশ খুশি। তিনি বলেন, ‘‘আমারও ১৬ বছর বয়সে বিয়ে হয়েছিল, তাই ওদের বিয়ে নিয়ে আমার কোনও সমস্যা নেই।’’ পরিবারের লোকজনের কাছে হবু বর জানিয়েছে, ভবিষ্যতে তার অনেকগুলি বাচ্চা চাই, বিয়ের পর সে তার বৌকে আইফোন উপহার দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Wedding Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE