Advertisement
০২ মে ২০২৪
Viral Incident

লুকিয়ে ছেলের বৌয়ের প্রসাধনী মাখেন শাশুড়ি! বিবাহবিচ্ছেদ চেয়ে প্রশাসনের দ্বারস্থ তরুণী

বিয়ের পর একটি অনুষ্ঠানে যাওয়ার আগে প্রসাধনী ব্যবহার করতে গিয়ে প্রথম বিষয়টি ওই তরুণীর নজরে আসে। শাশুড়ি তাঁর অনুমতি না নিয়েই যখন তখন প্রসাধনী ব্যবহার করছেন।

Agra woman seeks divorce over mother-in-law using her makeup.

রূপটান নিয়ে যত টানাটানি! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৩:৫৫
Share: Save:

ছেলের বৌয়ের অনুপস্থিতিতে তাঁর মেকআপ প্রসাধনী ব্যবহার করেন শাশুড়ি। সে কথা স্বামীকে বার বার জানিয়ে কোনও লাভ হয়নি। উল্টে তাঁকে এবং তাঁর বোনকে বাড়ি থেকে বার করে দেওয়া হয়েছে। তাই বিবাহবিচ্ছেদ চেয়ে পারিবারিক পরামর্শ কেন্দ্রের দ্বারস্থ হয়েছেন ওই তরুণী।

এক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, আট মাস আগে আগ্রার মালপুরা এলাকার বাসিন্দা ওই তরুণী এবং তাঁর বোনের বিয়ে হয় একই পরিবারে দুই ছেলের সঙ্গে। বিয়ের পর একটি অনুষ্ঠানে যাওয়ার আগে প্রসাধনী ব্যবহার করতে গিয়ে প্রথম বিষয়টি ওই তরুণীর নজরে আসে। তার পর এমন ঘটনা প্রায়ই লক্ষ করেছেন। কখনও কখনও মেকআপ না করেই কোনও অনুষ্ঠানে চলে যেতে হয়েছে ওই তরুণীকে। স্বামীকে সে কথা জানানোর পরেও এর অন্যথা হয়নি। উল্টে শাশুড়ির সঙ্গে এই বিষয়ে তুমুল বাক্‌যুদ্ধ হয়েছে। শুধু তাই নয়, শাশুড়ির নির্দেশে তাঁকে এবং তাঁর বোনকে শ্বশুরবাড়ি থেকে বিতাড়িত করা হয়েছে বলে আগ্রা পুলিশের কাছে অভিযোগ করেছেন ওই মহিলা। বিগত দু’মাস ধরে দুই বোন তাঁদের বাবার বাড়িতেই রয়েছেন বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

পরিবার পরামর্শ কেন্দ্রের তরফে মনোবিদ অমিত গৌর জানিয়েছেন, ওই তরুণী এবং তাঁর শাশুড়িকে কাউন্সেলিং করার জন্য রবিবার ডেকে পাঠানো হয়েছিল। তবে ওই মহিলা কোনও ভাবেই তাঁর শাশুড়ির সঙ্গে আপস করতে রাজি হননি। উল্টে স্বামীর বিরুদ্ধে শারীরিক এবং মানসিক নির্যাতনের অভিযোগে বিবাহবিচ্ছেদ চেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE