Advertisement
১৮ মে ২০২৪
Mystery

Bizarre: ১৫০ বছরের পুরনো বই কিনে আঁতকে উঠলেন মহিলা, ভিতর থেকে বেরিয়ে এল কাটা চুল

ইন্টারনেট থেকে বইটি কিনেছিলেন ক্রিশ্চিয়ানা ডায়ার নামক এক মহিলা। তার ভিতর থেকেই বেরিয়েছে সোনালি রঙের চুলের লম্বা কয়েকটি গাছা।

দুষ্প্রাপ্য সামগ্রী সংগ্রহ করাই নেশা ওই মহিলার

দুষ্প্রাপ্য সামগ্রী সংগ্রহ করাই নেশা ওই মহিলার ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৬:৪৪
Share: Save:

এ যেন ব্যোমকেশের বেণীসংহার গল্প থেকে উঠে আসা কোনও ‘ক্লু’। সম্প্রতি এক অনলাইন সংগ্রহশালা থেকে ১৮০০ শতকের একটি বই কিনেছিলেন এক মহিলা। কিন্তু চামড়ায় মোড়া বইটি খুলতেই যা বেরোল এক গোছা মাথার চুল!

দীর্ঘ দিন ধরেই ক্রিশ্চিয়ানা ডায়ারের নেশা দুষ্প্রাপ্য সামগ্রী সংগ্রহ করা। কিন্তু এমন অভিজ্ঞতা আগে কখনও হয়নি বলেই জানিয়েছেন তিনি। টিকটকে লক্ষাধিক অনুরাগী রয়েছে ডায়ারের। সেখানেই বইটির ভিডিয়ো প্রকাশ করে তিনি জানিয়েছেন, ইন্টারনেট থেকে বইটি কিনেছিলেন তিনি। কিন্তু তার ভিতর থেকেই বেরিয়েছে সোনালি রঙের চুলের লম্বা কয়েকটি গাছা।

ডায়ার জানিয়েছেন, বইয়ের ভিতরে ছিল কয়েকটি খাম। আর তাতেই ছিল চুলের গোছাগুলি। খামগুলির উপরে জুলিয়া বলে এক জনের নামও লেখা ছিল বলে জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই ডায়ারের প্রকাশ করা ভিডিয়োটি দেখেছেন ২১ লক্ষ মানুষ। কিন্তু ঠিক কেন বইয়ের মধ্যে লুকিয়ে রাখা ছিল চুল, তা নিয়ে নিশ্চিত নন কেউ-ই। ডায়ার অবশ্য জানিয়েছেন, নাম ধরে ওই চুলের মালিক বা মালকিনকে খুঁজে বার করতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mystery Book Hair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE