Advertisement
১৬ মে ২০২৪
Pub

এক দিনে ৭৮টি পানশালায় মদ্যপান! বিশ্বের দরবারে স্বীকৃতিও পেলেন যুবক

২৪ ঘণ্টায় মোট আটাত্তরটি পানশালা পরিদর্শন করে ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড’-এ স্থান পেলেন অস্ট্রেলিয়ার বাসিন্দা হেইনরিখ ডি ভিলিয়ার্স।

মেলবোর্নে পানশালার সংখ্যা কম নয়।

মেলবোর্নে পানশালার সংখ্যা কম নয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৩:৪৩
Share: Save:

এক দিনে সবচেয়ে বেশি বার পানশালায় গিয়ে ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড’-এ নাম তুললেন অস্ট্রেলিয়ার বাসিন্দা হেইনরিখ ডি ভিলিয়ার্স। ২৪ ঘণ্টায় মেলবোর্ন শহরের মোট আটাত্তরটি পানশালা পরিদর্শন করেন তিনি। এই অভিযানে হেইনরিখকে সঙ্গ দিয়েছিলেন তাঁর বন্ধু এবং ভাই।

২৪ ঘণ্টায় মেলবোর্ন শহরের মোট আটাত্তরটি পানশালা পরিদর্শন করেন তিনি। 

২৪ ঘণ্টায় মেলবোর্ন শহরের মোট আটাত্তরটি পানশালা পরিদর্শন করেন তিনি।  প্রতীকী ছবি।

বিশ্বজুড়ে অতিমারির আবহ কিছুটা হলেও কেটেছে। কোভিডের ভয়াবহ প্রভাব পড়েছিল মেলবোর্নেও। কোভিড চলাকালীন স্তব্ধ হয়ে গিয়েছিল শহর। অতিমারি পেরিয়ে এসে ফের ছন্দে ফিরছে মেলবোর্ন। কিন্তু কোভিডের পর থেকে মেলবোর্নের বাসিন্দাদের পানশালায় যাওয়া, মদ্যপান করার প্রতি ঝোঁক কিছুটা হলেও কমেছে। মেলবোর্নে পানশালার সংখ্যা কম নয়। অতিমারির আগে পর্যন্ত পানশালাগুলি ভরে থাকত। তবে অতিমারির পর থেকে পানশালা-বিমুখ হয়ে পড়েন অনেকেই। ২৩ বছর বয়সি হেইনরিখ জানিয়েছেন, আবারও সকলের মনোযোগ পানশালার দিকে ফেরানোর উদ্দেশে তাঁর এই প্রয়াস। গত বছরই হেইনরিখ ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড’-এ নিজের নাম নথিভুক্ত করেছিলেন। নিয়ম অনুযায়ী প্রতিটি পানশালায় গিয়ে ৪.২ আউন্স অর্থাৎ ১২৫ মিলিলিটার মদ্যপানও করেন। এর আগে ইংল্যান্ডের ব্রাইটন শহরের বাসিন্দা নাথান ক্রিম্প এক দিনে ৬৭টি পানশালা পরিদর্শন করে সর্বোচ্চ রেকর্ড গড়েছিলেন। সম্প্রতি হেইনরিখ সেই রেকর্ড ভেঙে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pub
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE