Advertisement
০৩ মে ২০২৪
Ice Cream Storing Tips

ফ্রিজ়ে নানা স্বাদের আইসক্রিম কিনে রেখেছেন? স্বাদ এবং গন্ধ বজায় থাকবে কোন টোটকায়?

ফ্রিজ়ে রাখলেও বেশি দিন আইসক্রিম শক্ত থাকে না। গলতে শুরু করে। তবে কী ভাবে রাখলে বেশ অনেক দিন পর্যন্ত ভাল থাকবে আইসক্রিম?

Avoid These Mistakes While Storing Ice cream

ফ্রিজ়ে রাখলেও নষ্ট হয়ে যেতে পারে আইসক্রিম। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৯:২৮
Share: Save:

সারা বছর ওজন বেড়ে যাওয়ার ভয়ে অনেকেই আইসক্রিম খেতে চান না। কিন্তু গরমে সেই প্রতিজ্ঞা না চাইতেও ভঙ্গ হয়ে যায়। রোদে তেতেপুড়ে রাস্তার ধারের আইসক্রিম গাড়িগুলির দিকে বারে বারে চোখ চলে যায়। বাড়িতে খুদে থাকলে এই দাবদাহে ফ্রিজ়ে আইসক্রিমও রাখতে হয়। অনেকেই আইসক্রিমের বড় বার কিনে রাখেন। তবে ফ্রিজ়ে রাখলেও বেশি দিন আইসক্রিম শক্ত থাকে না। গলতে শুরু করে। তবে কী ভাবে রাখলে বেশ অনেক দিন পর্যন্ত ভাল থাকবে আইসক্রিম?

১) আইসক্রিমের বাক্সের ঢাকনা ভাল করে আটকাতে ভুলবেন না। ফ্রিজ়ে আছে মানেই আইসক্রিম ভাল থাকবে, এমন ভাবনা ভুল। ঢাকনা ঠিক করে না আটকালে ফ্রিজ়ের বাতাস লেগে আইসক্রিমের স্বাদ নষ্ট হয়ে যেতে পারে।

২) ফ্রিজ়ে রান্না করা খাবারও থাকে। সে ক্ষেত্রে একই তাকে আইসক্রিম রাখবেন না। তা হলে খাবারের গন্ধ আইসক্রিমে মিশে যেতে পারে। স্বাদের পাশাপাশি আইসক্রিমের মিষ্টি গন্ধও চলে যাবে। আইসক্রিম মুখে দিলেই একটা আঁশটে গন্ধ বেরোবে। তাই রান্না করা খাবার এবং আইসক্রিম কাছাকাছি রাখবেন না।

Avoid These Mistakes While Storing Ice cream

আইসক্রিমের বাক্সের ঢাকনা ভাল করে আটকাতে ভুলবেন না। ছবি: সংগৃহীত।

৩) কিছু ফ্রিজ় আছে যেগুলিতে ঘন ঘন বরফ জমে যায়। বাড়িতে তেমন ফ্রিজ় থাকলে আইসক্রিম না রাখাই ভাল। আইসক্রিম বরফ হয়ে যাওয়া মানেই স্বাদ বিগড়ে যাওয়া। ফ্লেভার যাই হোক, বরফ হয়ে গেলে সব একই রকম খেতে মনে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ice cream Food Storage Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE