Advertisement
০১ জুন ২০২৪
Makeup

Makeup Tips: মেকআপেই লুকিয়ে ফেলুন মুখের বাড়তি মেদ! জানতে হবে সঠিক কায়দা

মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলা যায় ‘ডবল চিন’। ভাবছেন, কী ভাবে?

‘ডবল চিন’ ঢাকার সহজ মেক আপ টিপস।

‘ডবল চিন’ ঢাকার সহজ মেক আপ টিপস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৯:৪৫
Share: Save:

সামনেই অফিসের পার্টি! কী পরবেন, কেমন সাজবেন, সব আগেই স্থির করে ফেলেছেন। শুধু চিন্তায় ফেলছে ‘ডবল চিন’। সাজ যেমনই হোক না কেন, মুখে মেদ জমলে চেহারায় কেমন যেন বুড়ি বুড়ি ভাব এসে যায়। তবে মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলা যায় ‘ডবল চিন’। ভাবছেন কী ভাবে?

১) ‘ডবল চিন’ ঢাকার সব থেকে ভাল উপায় মুখের অন্যান্য অংশের মেকআপের দিকে বাড়তি নজর দেওয়া। চোখের সাজের উপর বেশি করে নজর দিন। ‘স্মোকি আই’ করলে সকলের নজর আগে চোখের দিকেই যাবে। সেই সঙ্গেই পোশাকের সঙ্গে মানানসই ব্লাশ গালে বুলিয়ে নিন।

২) চোয়ালের হাড় হাইলাইট করতে হবে। শুধু ‘ডবল চিন’ নয়। নিমেষে গোল মুখকে পানপাতার আকৃতি দিতে, বেশি লম্বা মুখকে ডিম্বাকৃতি দেখাতে এই পন্থার উপর ভরসা রাখতেই পারেন। তবে সব সময় ব্রাশ নীচ থেকে উপরের দিকে স্ট্রোকে টানবেন। উল্টো করলে কিন্তু পুরোটাই মাটি।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) চোখের মতোই ঠোঁটের মেকআপও কিন্তু সকলের নজর ঘুরিয়ে দিতে পারে। গাঢ় রঙের লিপস্টিক যে কারও নজর কাড়তে পারে। লিপলাইনার দিয়ে আগে সুন্দর করে ঠোঁটের চারপাশ স্পষ্ট করুন। তার পরেই গাঢ় রঙের লিপস্টিক পরুন।

৪) মেকআপ করার সময় মুখ, গলা, কলার বোন, বক্ষভাঁজের উপর নজর দিন। কপাল-নাকের টি জোন, চোয়ালের হাড়, কলার বোনে কনসিলার দিতে ভুলবেন না। সব শেষে বক্ষভাঁজ বা গলার অংশে হালকা ব্রোঞ্জার লাগিয়ে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Make Up Tips Make Up Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE