Advertisement
১২ জুন ২০২৪
Fashion Hacks

রোজ বাইরের খাবার খাওয়ার জন্য ভুঁড়ি বাড়ছে? ফ্যাশনের ৫ টোটকা মানলেই ছেলেদের রোগা দেখাবে

চটজলদি রোগা হওয়ার আশায় সাপ্লিপেন্টের উপরে ভরসা রাখলে আখেরে কিন্তু শরীরের ক্ষতিই হয়। পোশাকের উপরেও নির্ভর করে আপনাকে মোটা দেখাবে কি না! কেমন পোশাক পরলে রোগা দেখতে লাগবে, রইল তার হদিস।

arjun Kapoor

অর্জুন কপূরের মতো টিশার্টের উপর শার্ট পরলে আপনাকে রোগা দেখাবে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৬:৩৬
Share: Save:

কর্মব্যস্ত জীবনে জিমে যাওয়ার সময় নেই। অফিসে একটানা ডেস্কে বসে কাজের ফলে মধ্যপ্রদেশ বেড়েই চলেছে— এমন সমস্যায় অনেকেরই। ওজন বেড়ে গেলে অনেকেই হতাশায় ভুগতে শুরু করেন, আত্মবিশ্বাসের অভাব দেখা যায় তাঁদের মধ্যে। ডায়েট থেকে শরীরচর্চা, যে কোনও উপায়ে রোগা হতে চাইলে নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়। রাতারাতি ফল পাওয়া যায় না। চটজলদি ফলের আশায় সাপ্লিপেন্টের উপরে ভরসা রাখলে আখেরে কিন্তু শরীরের ক্ষতিই হয়। পোশাকের উপরেও নির্ভর করে আপনাকে মোটা দেখাবে কি না! কেমন পোশাক পরলে রোগা দেখতে লাগবে, রইল তার হদিস।

১) গাঢ় রঙের পোশাক পরলে রোগা লাগে দেখতে। তাই বাজারে গেলে এ বার থেকে কালো, নীল, মেরুন, বটল গ্রিন রঙের পোশাকগুলি বাছাই করবেন। সাদা, ঘিয়ে, ধূসর রঙের শার্ট কিংবা টিশার্ট এড়িয়ে চলুন। রোগা দেখানোর সহজ এই টোটকা কিন্তু বেশ কাজে আসে।

২) বড় মাপের পোশাক পরা এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। তবে চেহারা ভারী হলে নিজের মাপের পোশাক পরাই ভাল। খুব বেশি চাপা পোশাক পরলে কিন্তু আবার মোটা দেখাবে। তাই এক সাইজ বড় পোশাক কিনে নিজের মাপ অনুযায়ী সেলাই করে নিন। হাই ওয়েস্ট জিন্‌স কিংবা সাধারণ কোমরের জিন্‌স কিনুন। লো ওয়েস্ট জিন্‌স পরলে ভুঁড়ি বেরিয়ে যায়, দেখতে আরও বেশি মোটা লাগে।

Madhawan and Arshad Warsi

(বাঁ দিকে) মাধবন। আরশাদ ওয়ারসি ( ডান দিকে)। ছবি: সংগৃহীত।

৩) গোল গলা, টার্টল নেক আর চাইনিজ় কলারের শার্ট কিংবা টিশার্ট পরলেও মোটা দেখাবে। ভি নেক টিশার্ট কিংবা কলার দেওয়া শার্ট পরে প্রথম বোতামটি খুলে রাখলে আপনাকে রোগা দেখাবে।

৪) দুটো পোশাক একসঙ্গে পরলেও রোগা দেখায়। সে ক্ষেত্রে বন্ধুবান্ধবের সঙ্গে ঘুরতে গেলে একটা টিশার্টের উপর একটা শার্ট পরে নিতে পারেন। কোনও পার্টি থাকলে শার্ট কিংবা টিশার্টের উপর একটি জ্যাকেট পরে নিতে পারেন। ভুঁড়ি ঢাকার এটি কিন্তু দারুণ উপায়।

৫) লম্বালম্বি স্ট্রাইপের পোশাকে কিন্তু রোগা দেখতে লাগে। তাই শার্ট, টি-শার্ট বাছাই করার ক্ষেত্রে লম্বালম্বি স্ট্রাইপযুক্ত পোশাককেই বেশি গুরুত্ব দিন। খুব বড় মোটিফ কিংবা চেক আছে, এমন শার্ট-টিশার্ট না পরাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE