Advertisement
২০ মে ২০২৪
Kiara Advani

রুক্ষ নয়, শীতেও কিয়ারা রোদের মতো ঝলমল করছেন! ঠান্ডায় ত্বকের যত্ন কী ভাবে নিচ্ছেন নায়িকা?

কিয়ারার ত্বক দেখে একেবারেই বোঝার উপায় নেই যে শীতকাল চলে এসেছে। শুষ্কতা, রুক্ষতার চিহ্ন মাত্র নেই। বরং ঝলমল করছেন তিনি। শীতে কী ভাবে ত্বকের যত্ন নেন কিয়ারা?

Kiara Advani skincare routine during winter season.

কিয়ারার শীতকালীন রূপচর্চা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:১৩
Share: Save:

বলিপা়ড়ায় কাচের মতো স্বচ্ছ যাঁদের ত্বক, কিয়ারা আডবাণী সেই তালিকায় অন্যতম। এমন মসৃণ, কোমল, পেলব, মোমের মতো ত্বকের জন্য বলিপাড়ায় বেশ নামডাক রয়েছে কিয়ারার। ছিপছিপে চেহারার কিয়ারা ফাঁকি দেন না ডায়েটে। কঠোর ডায়েট করেন তিনি। শরীরের যত্ন নেওয়ার পাশাপাশি ত্বকের খেয়াল রাখতেও ত্রুটি রাখেন না নায়িকা। একটি সাক্ষাৎকারে কিয়ারা জানিয়েছিলেন, ছুটির দিনের অধিকাংশ সময় কেটে যায় রূপচর্চা করতে গিয়ে। কিয়ারার ত্বক অবশ্য সে কথাই বলছে। কিয়ারা মরসুমের প্রভাব ত্বকের উপর পড়তে দেন না। কিয়ারার ত্বক দেখে একেবারেই বোঝার উপায় নেই যে শীতকাল চলে এসেছে। শুষ্কতা, রুক্ষতার চিহ্ন মাত্র নেই। বরং ঝলমল করছেন তিনি। শীতে কী ভাবে ত্বকের যত্ন নেন কিয়ারা?

শরীরচর্চা

কিয়ারা ভিতর থেকে সুন্দর থাকায় বিশ্বাস করেন। তাই প্রসাধনী ব্যবহার করার চেয়ে ভরসা রাখেন শরীরচর্চায়। নিয়মিত শরীরচর্চার অভ্যাসে শরীরে জমে থাকা টক্সিন বাইরে বেরিয়ে যায়। ফলে ত্বক ভিতর থেকে পরিষ্কার থাকে। রক্ত চলাচল সচল হয়। ত্বকের প্রতিটি কোষে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পৌঁছয়। আর সেই কারণেই ছয় ঋতুতেই চকচক করে কিয়ারার ত্বক।

স্বাস্থ্যকর খাবার খাওয়া

কিয়ারা দিন শুরু করেন স্বাস্থ্যগুণ সমৃদ্ধ নানা খাবার খেয়ে। তবে নায়িকার রোজের অভ্যাস খালিপেটে লেবু জল খাওয়া। এই পানীয় ভিতর থেকে তরতাজা রাখে শরীর, হজম ভাল হয়। শরীরের অন্দরের ক্রিয়াকলাপ যদি ঠিকঠাক হয়, তার প্রতিফলন দেখা যায় ত্বকে। ঘরে তৈরি খাবার খান কিয়ারা। শাকসব্জি খান বেশি করে। নুন একেবারেই বাদ দিয়েছেন জীবন থেকে।

প্রচুর জল খাওয়া

কিয়ারা বিশ্বাস করেন প্রচুর পরিমাণে জল খেলেই ত্বক ভাল থাকবে। আলাদা করে কিছু দরকার হবে না। তাই সারা দিনে অন্তত ২-৩ লিটার জল খান কিয়ার। বাড়িতে থাকলে তো বটেই, এমনকি শুটিংয়ে তাঁর সঙ্গী হয় জলের বোতল। ত্বকের জন্য জলের ভূমিকা আলাদা করে বলে দেওয়ার দরকার নেই। ত্বক ভিতর থেকে আর্দ্র রাখতে জলের জুড়ি মেলা ভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE