Advertisement
০৩ মে ২০২৪
Kriti Sanon

প্রসাধনী ব্যবহার করেন না, শীতে ত্বকের যত্নে ঘরোয়া কোন ফেসপ্যাকে ভরসা রাখেন কৃতি শ্যানন?

ত্বকের খেয়াল রাখতে নায়িকা বাজারচলতি প্রসাধনীর উপর ভরসা রাখেন না। বরং ঘরোয়া টোটকায় যত্ন নেন ত্বকের।

Symbolic image.

কৃতির শীতকালীন রূপটান কেমন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৯:৪৫
Share: Save:

বলিপাড়ায় কৃতি শ্যাননের জেল্লাদার ত্বকের কারণে নামডাক রয়েছে। প্রথম সারির নায়িকারা ফিটনেসের পাশাপাশি ত্বক নিয়েও সমান সচেতন, কৃতি তাঁদের মধ্যে অন্যতম। কৃতির মসৃণ, কোমল, পেলব ত্বক নিয়ে রীতিমতো চর্চা হয়। এর আগে বহু সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন, ত্বকের খেয়াল রাখতে বাজারচলতি প্রসাধনীর উপর ভরসা রাখেন না তিনি। বরং ঘরোয়া টোটকায় যত্ন নেন ত্বকের।

ওজন ঝরাতে তো বটেই, কৃতি মনে করেন, ত্বক ভিতর থেকে সতেজ এবং সজীব রাখতে স্বাস্থ্যকর খাওয়াদাওয়ায় জোর দেওয়া জরুরি। শরীর এবং ত্বক, দুইয়েরই যত্ন নেয়, এমন খাবার বেশি করে খান তিনি। মরসুমি ফল এবং সারা দিনে প্রচুর পরিমাণে জল খান নায়িকা।

সামনেই শীতকাল। শীতকালীন ত্বকের যত্ন নিয়ে অত্যন্ত সচেতন কৃতি। তাঁর শীতকালীন রূপরুটিনের একেবারে প্রথমে থাকে সানস্ক্রিন। এমনিতেই সারা বছর সানস্ক্রিন মাখেন তিনি। বিশেষ করে, শীতকালে সানস্ক্রিন মাখতে ভুল করেন না। তবে সানস্ক্রিন ছাড়াও শীতে কৃতির জেল্লাদার ত্বকের আরও একটি টোটকা আছে। ঘরে তৈরি বিশেষ একটি ফেসপ্যাক ব্যবহার করেন তিনি। কৃতির মতো ত্বক পেতে আপনিও ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক। কী ভাবে বানাবেন?

২ টেবিল চামচ বেসন, এক চিমটে হলুদ, খানিকটা কাঠবাদাম বাটা এবং কিছুটা দই— প্রতিটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি ফেস প্যাক। নিয়ম করে মাখলে উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kriti Sanon Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE