Advertisement
১৭ মে ২০২৪
Malala Yousafzai

অস্কারের সন্ধ্যায় মালালার পরনে পশ্চিমি পোশাক! কী বেশে দেখা দিলেন নোবেলজয়ী?

সাধারণত ছিমছাম পোশাকেই স্বাচ্ছন্দ্য বোধ করেন মালালা। বেশির ভাগ সময়ে সালোয়ার স্যুট। মাথা ঢাকা থাকে ওড়না দিয়ে। তবে এ বার একেবারে অন্য সাজে ক্যামেরাবন্দি হলেন নোবেলজয়ী!

image of Malala Yousafzai

অস্কারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বেশ খোশমেজাজেই ছিলেন নোবেলজয়ী! ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৪:৩৯
Share: Save:

অস্কার সন্ধ্যায় এই প্রথম দেখা গেল নোবেলজয়ী মালালা ইউসুফজাইকে। লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত ৯৫তম অ্যাকাডেমি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মালালার সঙ্গী ছিলেন স্বামী অসর মালিক। স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট’ ছবিটি মনোনীত হয়েছিল সেরা স্বল্প দৈর্ঘ্যের ছবির বিভাগে। এই ছবির প্রযোজক মালালা, আর সেই সূত্র ধরেই এ বছর তাঁর লস অ্যাঞ্জেলেস যাত্রা।

সাধারণত ছিমছাম পোশাকেই স্বচ্ছন্দ মালালা। বেশির ভাগ সময়ে সালোয়ার স্যুট মাথা ঢাকা থাকে ওড়না দিয়ে। তবে অস্কারের অনুষ্ঠানে একেবারে ভিন্ন সাজে ক্যামেরাবন্দি হলেন মালালা।

রুপোলি চুমকির কারুকাজ করা ঝলমলে গাউনে সেজেছিলেন মালালা। মাথায় ওড়নার বদলে ছিল হুড। যা আবার ছিল লম্বা ঝুলের সেই গাউনেরই অংশ। ‘কাউল’ নেকলাইনের জন্য গাউনটি দেখতে হয়েছিল অন্য রকম! কানে ঝোলা দুল, হাতে হিরের আংটি ও হিলতলা জুতোর মেলবন্ধনে বেশ নজরে পড়ার মতো হয়েছিল মালালার সাজ।

তবে এমন ঝলমলে সন্ধ্যায় খানিকটা অস্বস্তিতে পড়তে হয় মালালাকে। অস্কারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দর্শকের আসনে বসেছিলেন মালালা। তখনই এক সঞ্চালক মজা করে তাঁকে প্রশ্ন করেন, ‘‘আপনার কি মনে হয় হ্যারি স্টাইল ক্রিস পাইনের উপর থুতু ফেলতে পারেন?’’ একটু অবাক হন মালালা। তার পর উত্তর দেন, ‘‘আমি কেবল শান্তির কথা বলি!’’

অনুষ্ঠানে বেশ খোশমেজাজেই ছিলেন নোবেলজয়ী! যদিও তাঁর ছবি অস্কার পায়নি, তবু সন্ধ্যাটি জমিয়ে উপভোগ করেন মালালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malala Yousafzai Oscar 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE