Advertisement
০৬ মে ২০২৪
Bengali New Year

Poila Baisakh Special: নববর্ষে বন্ধুর বাড়িতে নিমন্ত্রণ? গরমেও সাজ-পোশাকে থাকুক চমক

আজ নববর্ষ। বর্ষবরণের প্রস্তুতি তুঙ্গে। বাড়িতে নয়, বন্ধুর বাড়িতে বৈঠকী আড্ডা জমানোর পরিকল্পনা করছেন? কেমন হবে আপনার সাজ?

সাজে থাকুক সাবেকি ও আধুনিকতার মিশ্রণ।

সাজে থাকুক সাবেকি ও আধুনিকতার মিশ্রণ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ০৭:২০
Share: Save:

বাঙালি মানেই ১২ মাসে ১৩ পার্বণ। ১ বৈশাখ দিয়ে উদ্‌যাপন শুরু আর শেষ হয় চৈত্র সংক্রান্তির গাজনের বাজনায়। আজ, শুক্রবার, ১৫ এপ্রিল নববর্ষ। শহরজুড়ে বর্ষবরণের প্রস্তুতি তুঙ্গে। বাড়িতে নয়, বন্ধুর বাড়িতে বৈশাখী আড্ডা জমানোর পরিকল্পনা করছেন? কেমন হবে আপনার সাজ?

১) নতুন বছরে সেজে উঠুন নতুন করে। এই গরমে অতিরিক্ত সাজগোজ না করাই ভাল। খাদি কিংবা হ্যান্ডলুম শাড়িতে সেজে উঠুন। ব্লাউজের পরিবর্তে ক্রপটপ পরতে পারেন। সাজে থাকুক সাবেকি ও আধুনিকতার মিশ্রণ। শাড়ি পরেছেন বলে খুব বেশি গয়না পড়তে হবে তার কোনও মানে নেই। গলায় একটা চোকার কিবা লম্বা অক্সিডাইজড নেকপিস পরতে পারেন। সে ক্ষেত্রে কানে দুল না পরলেও চলবে।

২) এই গরমে যদি চুল খুলে না রাখাই ভাল। মাথায় উচু করে একটা মেসি বান করে নিতে পারেন। আলগা করে বিনুনিও করে নিতে পারেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) দিনেরবেলায় বেরোলে খুব বেশি উগ্র মেকআপ করবেন না। বেস মেকআপটি ভাল করে করুন। প্রাইমার লাগাতে ভুলবেন না। ফাউন্ডেশন ও কমপ্যাক্ট পাউডার লাগানোর পর হালকা করে ব্লাশ-হাইলাইটার লাগাতে ভুলবেন না!

৪) চোখের সাজ সবচেয়ে গুরুত্বপূর্ণ। চোখে কাজল পরুন। আইলাইনার পরতে না চাইলে চোখের উপরেও কাজল পরতে পারেন। এর পর ধূসর রঙের আইশ্যাডো আর কাজল দিয়ে ‘স্মোকি আই লুক’ তৈরি করতে পারেন। চোখের পলকে মাস্কারা লাগাতে ভুলবেন না।

৫) দিনেরবেলায় সাজলে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। লিপলাইনার অবশ্যই ব্যবহার করুন। শাড়ির সঙ্গে মানানসই একটা টিপ পরলেই আপনার সাজ একেবারে বদলে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE