Advertisement
০২ জুন ২০২৪
Diana

মৃত্যুর ২৫ বছর পর নিলামে যুবরানি ডায়ানার বেগনি গাউন, কত দামে বিকোতে পারে এই পোশাক?

সম্প্রতি নিলামে উঠেছে প্রিন্সেস ডায়ানার রাজকীয় বেগুনি গাউন। চলতি মাসের ২৭ জানুয়ারি নিউ ইয়র্কের ‘সোথেবিস’-এ অনুষ্ঠিত হবে এই নিলাম।

প্রিন্সেস অফ ওয়ালেসের নিলামে ওঠা এই গাউনটি বেগুনি সিল্কের এবং মখমলের যুগলবন্দিতে তৈরি হয়েছে।

প্রিন্সেস অফ ওয়ালেসের নিলামে ওঠা এই গাউনটি বেগুনি সিল্কের এবং মখমলের যুগলবন্দিতে তৈরি হয়েছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৭:৩৪
Share: Save:

নিলামে উঠেছে যুবরানি ডায়ানার একটি বেগুনি গাউন। চলতি মাসের ২৭ জানুয়ারি নিউ ইয়র্কের ‘সোথেবিস’-এ অনুষ্ঠিত হবে এই নিলাম।

প্রিন্সেস অফ ওয়ালেসের নিলামে ওঠা এই গাউনটি বেগনি সিল্কের এবং মখমলের যুগলবন্দিতে তৈরি হয়েছে। স্ট্র্যাপলেস এই বল গাউনটি ডায়ানার বিখ্যাত সব পোশাকগুলির মধ্যে পড়ে না ঠিকই। কিন্তু এই পোশাকটির ঐতিহাসিক তাৎপর্য কম নয়। ডায়ানা এই গাউনটি প্রথম পরেছিলেন ১৯৯১ সালে তাঁর একটি রাজকীয় পোর্টেট আঁকার জন্য। তার পর ১৯৯৭ সালে ডায়ানার মৃত্যুর কিছু দিন আগে একটি বিখ্যাত মাসিক পত্রিকা ‘ভ্যানিটি ফেয়ার’-এ বেগুনি গাউনটি পরেই তাঁর একটি ছবি বেরিয়েছিল।

রাজকুমারী ডায়ানার মৃত্যুর পর কেটে গিয়েছে ২৫ বছর। কিন্তু তাঁকে নিয়ে চর্চা হয় এখনও। ডায়ানার ব্যক্তিগত জীবন, রাজবাড়ির অন্দরে তাঁর যাপন নিয়ে আলোচনা চলতেই থাকে। সেই সঙ্গে আলোচনা হয় ডায়ানার সাজপোশাক নিয়েও। যে ধরনের পোশাক পরতেন, ফ্যাশন দুনিয়াও সেই পোশাকের শৈলী অনুসরণ করে চলে। তাঁর বিখ্যাত ‘রিভেঞ্জ ড্রেস’ থেকে বিভিন্ন রেড কার্পেটে যে পোশাকে হেঁটেছিলেন, সবই মনে রেখেছে ফ্যাশন জগত।

চলতি মাসের শেষের দিকে যে গাউনটির নিলাম হতে চলেছে, সেটির আনুমানিক মূল্য রাখা হয়েছে ৮০ হাজার ডলার থেকে ১ লক্ষ ২০ হাজার ডলারের মধ্যে। ভারতীয় টাকায় যার দাম প্রায় ৬৫ লক্ষ টাকা থেকে ৮২ লক্ষ টাকার মধ্যে। এর আগেও ডায়ানার প্রায় ৮০টি পোশাক নিলাম করে কয়েক কোটি টাকা উঠেছিল। সেই টাকা দেওয়া হয়েছিল ‘এডস ক্রাইসিস ট্রাস্ট’ এবং ‘রয়্যাল মার্সডেন’ হাসপাতালের তহবিলে। এ বারও ডায়ানার এই বেগুনি গাউনটি নিলাম প্রায় কয়েক কোটি টাকা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE