Advertisement
১৬ মে ২০২৪
Bollywood Fashion

বলি নায়িকাদের ফ্যাশনে ‘ইন’ কো-অর্ড সেট! কী ভাবে স্টাইল করছেন তাঁরা? খামতি থাকছে কোথায়?

ইদানীং নায়িকাদের মনে ধরেছে কো-অর্ড সেট। এই পোশাক পরে আপনাকে কেমন লাগবে, তা কিন্তু আপনার উপরেই নির্ভর করবে। দেখে নিন, এই পোশাক পরার ক্ষেত্রে কোথায় ভুল করে বসেন কেউ কেউ।

Sara Ali Khan to Alia Bhatt, how the Bollywood actresses style Co ord Set to get a perfect look

একরঙা জামা থেকে কো-অর্ড সেটের সফর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৯:৩০
Share: Save:

ফ্যাশনের প্রসঙ্গ উঠলেই বলিউডের নায়িকাদের দেখানো পথেই হাঁটেন তরুণীরা। বডিকন স্যুট হোক কিংবা বিয়ের লেহঙ্গা— কোন নায়িকাকে কেমন দেখাচ্ছে, তা দেখেই নিজেদের কেনাকাটা সারেন অনেকে। ইদানীং নায়িকাদের মনে ধরেছে কো-অর্ড সেট। ফ্যাশনে দারুণ ‘ইন’ সেই পোশাক। বিশেষ করে গরমের মরসুমে বিমানবন্দর যাওয়া হোক কিংবা কোনও ছবির প্রচার, কফি ডেটে যাওয়া হোক কিংবা কোনও পার্টি— বলিপাড়ার অভিনেত্রীদের পরনে প্রায়ই চোখে পড়ছে কো-অর্ড সেট।

কো-অর্ড সেটের উপরের কামিজ আর নীচের পাজামাটি কিন্তু একই রকমের দেখতে হয়। সেই কাপড়টি প্রিন্টেড হতে পারে, আবার একরঙাও হতে পারে। এই পোশাকটির সঙ্গে নাইট স্যুটের খানিকটা মিল আছে। অবশ্য এই ধরনের একই কাপড় থেকে তৈরি ‘আপার’ এবং ‘লোয়ার’-এর ফ্যাশন সত্তরের দশকেও ছিল। এই পোশাক পরে যেমন কায়দা করা যায়, তেমনই কিছু কিছু ভুলের জন্য এই একই পোশাক আপনার সাজটাই মাটি করে দিতে পারে।

বলিপাড়ার অভিনেত্রীদের কেউ কেউ কিন্তু খুব সুন্দর ভাবে কো-অর্ড সেটে নিজেকে মানিয়ে নিতে পারেন। কারও কারও ক্ষেত্রে আবার মনে হয়, তাঁরা যেন নাইট স্যুট পরেই বাইরে বেরিয়ে পড়েছেন। কো-অর্ড সেট পরে আপনাকে কেমন লাগবে, তা কিন্তু আপনার উপরেই নির্ভর করবে। দেখে নিন, এই পোশাক পরার ক্ষেত্রে কোথায় ভুল করে বসেন কেউ কেউ।

Sara Ali Khan to Alia Bhatt, how the Bollywood actresses style Co ord Set to get a perfect look

দীপিকা পাড়ুকোন আর সোনাক্ষী সিন্‌হাকে প্রায় একই রকম কো-অর্ড সেটে ক্যামেরাবন্দি করেছেন পাপারাৎজ়িরা। ছবি: সংগৃহীত।

প্রিন্টেড কো-অর্ড এখন বেশ ট্রেন্ডিং। অভিনেত্রীরা প্রায়ই নানা রকম প্রিন্টের কো-অর্ড সেট পরছেন। তবে কো-অর্ড সেটের প্রিন্ট বাছাইয়ের ক্ষেত্রে কিন্তু সতর্ক থাকতে হবে। সবার চেহারায় সব ধরনের প্রিন্ট মানায় না। যেমন, দীপিকা পাড়ুকোন আর সোনাক্ষী সিন্‌হাকে প্রায় একই রকম কো-অর্ড সেটে ক্যামেরাবন্দি করেছেন পাপারাৎজ়িরা। কিন্তু এই ধরনের অ্যানিম্যাল প্রিন্টের পোশাকে খুবই বেমানান লাগছে দু’জনকেই। কো-অর্ড সেটের উপরিভাগের ঝুল এতটাই বেশি যে, দু’জনের সাজের সঙ্গেই ঠিক যাচ্ছে না। তার উপর অ্যানিম্যাল প্রিন্টের সঙ্গে সোনাক্ষীর চুল বড্ড এলোমেলো দেখাচ্ছে, দীপিকার চুলের বাঁধন ঠিক হলেও তাঁর প্রিন্ট বাছাইটি মোটেও ভাল হয়নি। কো-অর্ড সেট পরলে চুলের বাঁধন খুব গুরুত্বপূর্ণ। এ ক্ষেত্রে বিভিন্ন ধরনের হেয়ার স্টাইল করলে দেখতে বেশ লাগে। ছোট চুল খোলা রাখতে পারেন, তবে সেটি যাতে সুন্দর করে সেট করা থাকে, সে বিষয় নজর দিতে হবে।

Sara Ali Khan to Alia Bhatt, how the Bollywood actresses style Co ord Set to get a perfect look

প্রিন্টেড কো-অর্ড এখন বেশ ট্রেন্ডিং। ছবি: সংগৃহীত।

অভিনেত্রী সারা আলি খানের পরনে প্রায়ই কো-অর্ড সেট দেখা যায়। এই পোশাকে তিনি কতটা স্বচ্ছন্দ, তা তাঁর হাবেভাবেই স্পষ্ট। খুব বেশি প্রিন্টেড নয়, একরঙা কাপড়ের উপর হালকা প্রিন্ট করা কো-অর্ড সেটই বাছাই করেন তিনি। তার সঙ্গে কখনও বান, কখনও আবার খোলা চুলই কার্ল করে নেন তিনি। কো-অর্ড সেটের শার্টটিও তিনি খোলা না রেখে বুকের কাছে বেঁধে নিয়ে সুন্দর করে স্টাইল করেছেন। কো-অর্ড সেটে আলিয়া ভট্টকেও দারুণ মানায়। মেয়ের সঙ্গে বেড়াতে যাওয়ার সময় হোক কিংবা স্বামী রণবীর কপূরের সঙ্গে ছবির প্রিমিয়ারে, আলিয়াকে এক এক ধরনের কো-অর্ড সেটে দেখা যায়। কো-অর্ড সেটের কাপড় বাছাইয়ের ক্ষেত্রে বেশ সতর্ক থাকেন তিনি। হয় সুতির, না হলে ভাল মানের স্যাটিনের কো-অর্ড পরেন তিনি। পোশাক পরাই সব নয়, তার সঙ্গে মানানসই জুতো ও হ্যান্ডব্যাগও নেন আলিয়া। তাঁর শরীরের গঠন অনুযায়ী কেমন কো-অর্ড সেটে তাঁকে মানাবে, তা ভাল মতোই জানেন তিনি। খুব লম্বা ঝুলের কামিজ বা শার্ট কিন্তু তিনি পরেন না।

কো-অর্ড সেট পরলেই হল না, সেটিকে স্টাইল করার কায়দাও জানতে হবে। অনন্যা পাণ্ডে থেকে জাহ্নবী কপূর, মালাইকা অরোরা থেকে মাধুরী দীক্ষিত— সবাই এখন কো-অর্ড সেট পরছেন। গরমের দিনে স্বাচ্ছন্দ্যের এই পোশাক আপনিও নিজের আলমারিতে রাখতেই পারেন। সঠিক কায়দা জানলেই হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Fashion Fashion Tips Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE