Advertisement
২১ মে ২০২৪
Ear

Earrings: ৩ টোটকা: বড় এবং ভারী দুল পরলেও কানে ব্যথা হবে না

অনেকেই আছেন যাঁরা একটু বড় এবং ভারী কানের দুল পরতে ভালবাসেন। কিন্তু ব্যথা হওয়ার ভয়ে পরেন না। কী ভাবে পরলে কানে ব্যথা হবে না?

কয়েকটি টোটকা মেনে চললে অনেক ক্ষণ কানে বড় এবং ভারী দুল পরে থাকলেও ব্যথা হবে না।

কয়েকটি টোটকা মেনে চললে অনেক ক্ষণ কানে বড় এবং ভারী দুল পরে থাকলেও ব্যথা হবে না। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৯:৪২
Share: Save:

বাঙালির উৎসব লেগেই আছে। উৎসব মানেই খাওয়াদাওয়া, সাজগোজ। শাড়ি হোক চুড়িদার কানে একটি বড় দুল সৌন্দর্য অনেকটাই বাড়িয়ে দেয়। দেখতে সুন্দর লাগলেও দীর্ঘ ক্ষণ কানে ভারী দুল পরে থাকলে অনেকেরই কানে ব্যথা হয়। কানের লতি পাতলা হয়। ফলে ভারী ঝোলা দুল পরলে লতিতে স্বাভাবিক ভাবেই টান পড়ে। তবে সমস্যা থাকলে তার সমাধানও থাকে। কয়েকটি টোটকা মেনে চললে অনেক ক্ষণ কানে বড় এবং ভারী দুল পরে থাকলেও ব্যথা হবে না।

১) বড় কোনও দুল পরার আগে কানের লতিতে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। কানের পাতায় হাত দেবেন না। শুকিয়ে এলে সাবধানে দুলটি পরে নিন। এতে কানে ব্যথাও হবে না। আবার কানে চাপও পড়বে না।

আরও পড়ুন:

২) ভারী কানের দুলের সঙ্গে সাধারণত ছোট স্টিলের রঙের একটি প্যাচ থাকে। যা কানের লতিতে বেশি চাপ সৃষ্টি করে। ফলে কানে ব্যথা হয়। এই ধরনের প্যাচের বদলে ভারী এবং বড় কানের দুলের সঙ্গে রবারের তৈরি প্যাচ ব্যবহার করুন। এটি কানের লতির উপর আলাদা চাপ সৃষ্টি করে না, আবার দুলটি শক্ত ভাবে ধরেও রাখে। ফলে খুলে পড়ে যাওয়ার আশঙ্কা থাকে না।

৩) শাড়ির সঙ্গে বড় কোনও দুল না পরলে ঠিক মানায় না। কিন্তু কানে ব্যথা হওয়ার ভয়ে অনেকেই পরতে চান না। এ ক্ষেত্রে বড় অথচ হালকা দুল বেছে নিতে পারেন। একটু খুঁজলেই এমন কানের দুল পেয়ে যাবেন। এতে আপনার বড় দুল পরাও হল, আবার কানে ব্যথা হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ear Pain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE