Advertisement
২১ মে ২০২৪
Cannes Film Festival 2023

আবার নীল লিপস্টিক পরে কান-এর লাল গালিচায় ঐশ্বর্যা? উর্বশীর ‘লুক’ দেখে ধন্দে সকলেই

২০২৩-এ কানের রেড কার্পেটে যেন ২০১৬-র পুনরাবৃত্তি ঘটালেন অভিনেত্রী উর্বশী রাউতেলা। তাঁর সাজে কী ভাবে ধরা রইলেন ঐশ্বর্যা রাই বচ্চন?

Image of Aishwarya Rai Bachchan and Urvashi Rautela

উর্বশীর সাজ দেখে সকলের মনে ঘুরেফিরে আসছে ২০১৬ কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বর্যার ‘পার্পল’ লিপস্টিকের কথা। ছবি- সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
প্যারিস শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১২:৫৮
Share: Save:

‘কান চলচ্চিত্র উৎসব’২০২৩। লাল গালিচায় একে একে হেঁটে আসছেন নায়ক-নায়িকারা। তবে এক অভিনেত্রীকে নিয়ে অনুরাগী থেকে আলোকচিত্রী, সকলের মনেই তখন ধন্দ! কারণ, নায়িকার ঠোঁটের নীল লিপস্টিক। যা দেখে উচ্ছ্বাস ধরে রাখতে না পেরে পাপারাৎজ়ির মুখে তখন একটিই নাম ‘ঐশ্বর্যা’। তবে, ধন্দ কাটল। প্রকাশ্যে এল অভিনেত্রী উর্বশী রাউতেলার দ্বিতীয় ‘লুক’। নীল-অফ হোয়াইট ‘অফশোল্ডার’ গাউন, ঠোঁটে গাঢ় নীল লিপস্টিক এবং গলায় হিরের নেকলেস। সঙ্গে কানে মানাসই হিরের দুল। উর্বশীর এই সাজ দেখে সকলের মনে ঘুরেফিরে আসছে ২০১৬ কান চলচ্চিত্র উৎসবে বহুচর্চিত ঐশ্বর্যা রাই বচ্চনের সেই ‘পার্পল’ লিপস্টিক পরিহিত সাজ। যার জন্য যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়েছিল ‘রাই’সুন্দরীকে।

উর্বশীর এমন সাজ দেখে উপস্থিত সকলেই যে বুঝতে ভুল করবেন, এ আর নতুন কথা কী? কান চলচ্চিত্র উৎসব হবে আর পোশাক বা সাজগোজ নিয়ে সমালোচনা হবে না, তা তো হয় না। এ দিকে, নতুন এই লুক প্রকাশ পেতেই নেটিজেনদের মধ্যে উঠেছে হাসির রোল। কটাক্ষ করে কেউ লিখেছেন, "সাপে কামড়ালে ঠোঁটের রং এমন নীল হয়ে যায়। কিন্তু আগের দিন তো গলায় তো কুমির ছিল।" আবার এক দল মনে করছেন, ঐশ্বর্যা রাই বচ্চনের অনুপ্রেরণাতেই উর্বশীর এমন সাজ।

বৃহস্পতিবার ‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়াল অফ ডেস্টিনি’ ছবির স্ক্রিনিংয়ে ঐশ্বর্যা এবং উর্বশী, হাজির ছিলেন দু’জনেই। চলতি বছর কানের মঞ্চে লঞ্চ হবে পারভিন ববি-র বায়োপিক ‘ফোটোকল’। সেই সূত্রেই কানে পদার্পণ। পারভিন ববির জীবনীচিত্রে নামভূমিকায় অভিনয় করছেন উর্বশী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE