Advertisement
১৪ জুন ২০২৪
Biggest Dog

কুকুর না সিংহ? ওজন ১০০ কিলোগ্রাম, দাম ২০ কোটি টাকা! এ বার হাজির ভারতে

বেঙ্গালুরুর ডগ ব্রিডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এস. সতীশ একটি ককেশীয় শেফার্ড প্রজাতির কুকুর কিনেছেন। কুকুরটির দাম পড়েছে প্রায় ২০ কোটি টাকা! তাঁর দাবি, কুকুরটি আকারে সিংহীর মতো।

সতীশ নতুন কেনা পোষ্যটির নাম রেখেছেন ‘ক্যাডাবম হায়দার’।

সতীশ নতুন কেনা পোষ্যটির নাম রেখেছেন ‘ক্যাডাবম হায়দার’। ছবি: সংগৃহীত

সংবাদসংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১১:২৭
Share: Save:

কুকুর অনেকেই ভালবাসেন, কিন্তু সেই ভালবাসার জন্য কত দূর যেতে পারেন সারমেয়প্রেমীরা? বেঙ্গালুরুর ডগ ব্রিডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এস. সতীশের কুকুরের প্রতি ভালবাসা ঠিক কতটা, তা জানা গেল সম্প্রতি। আর সম্প্রতি তাঁর কেনা একটি কুকুরকে নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। কিছু দিন আগে হায়দরাবাদের এক বিক্রেতার কাছ থেকে সতীশ একটি ককেশীয় শেফার্ড প্রজাতির কুকুর কিনেছেন। কুকুরটির দাম পড়েছে প্রায় ২০ কোটি টাকা!

সতীশ নতুন কেনা পোষ্যটির নাম রেখেছেন ‘ক্যাডাবম হায়দার’। জানিয়েছেন, কুকুরটির বয়স দেড় বছর। তাঁর দাবি, কুকুরটির ওজন প্রায় ১০০ কিলোগ্রাম। আকারের দিক থেকে কুকুরটি কার্যত একটি সিংহীর সমান বলেও মত তাঁর। কাঁধের উচ্চতা প্রায় ৩ ফুট, মাথার পরিধি ৩৮ ইঞ্চির থেকেও বেশি বলে জানিয়েছেন সতীশ। কুকুরটির পাগুলি দু’লিটারের ঠান্ডা পানীয়ের বোতলের মতো মোটাসোটা বলেও জানিয়েছেন সারমেয়প্রেমী। কুকুরটিকে নিজের বাড়িতেই রাখছেন তিনি।

ককেশীয় শেফার্ড ভারতের কুকুর নয়। মূলত ককেশীয় অঞ্চল, অর্থাৎ জর্জিয়া, আর্মেনিয়া, তুরস্ক ও রাশিয়ার বিভিন্ন অঞ্চলে এই কুকুর পাওয়া যায়। সতীশ জানিয়েছেন, ২০ বছরেরও বেশি সময় ধরে কুকুরের প্রতি তাঁর ভালবাসা। বিশেষ করে বড় আকারের কুকুর তাঁর বেশি পছন্দ। ককেশীয় শেফার্ড ছাড়াও সতীশের ২ কোটি টাকার একটি কোরিয়ান দোসা মাস্টিফ, ১০ কোটি টাকার তিব্বতীয় মাস্টিফ এবং ৮ কোটির আলাস্কান মালামুট রয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে একটি প্রদর্শনীতে নতুন কুকুরটিকে প্রকাশ্যে আনা হবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pet dog Bengaluru Pet Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE