Advertisement
১৭ মে ২০২৪
Private Jet

নিজের ব্যক্তিগত বিমান ছেড়ে দিতে বাধ্য হলেন বিশ্বে অন্যতম ধনী ব্যক্তি, পিছনে কোন কারণ?

মোট সম্পদের পরিমাণ বারো লক্ষ কোটি টাকারও বেশি। তবুও নিজের ব্যক্তিগত বিমান ছেড়ে দিতে বাধ্য হলেন ধনকুবের বার্নার্ড আর্নল্ট। কারণ কী? সংবাদমাধ্যমকে জানালেন পুত্র অ্যান্তনি আর্নল্ট।

ধনকুবেরকে কেন ছাড়তে হল বিমান?

ধনকুবেরকে কেন ছাড়তে হল বিমান? —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২০:০৬
Share: Save:

সম্পদের দিক থেকে সেরাদের তালিকায় একেবারে উপরের দিকে রয়েছেন বার্নার্ড আর্নল্ট। লুই ভিতোঁ, ময়েট অ্যান্ড শ্যাডঁ-র মতো ব্র্যান্ড রয়েছে এই ফরাসি ধনকুবেরের সাম্রাজ্যে। মোট সম্পদের পরিমাণ বারো লক্ষ কোটি টাকারও বেশি। তবুও নিজের ব্যক্তিগত বিমান ছেড়ে দিতে বাধ্য হলেন তিনি। কারণ? বেশ কিছু দিন ধরেই তাঁর বিমানের ওঠা-নামা সংক্রান্ত সব তথ্য নজরে রাখছিলেন অনেকেই।

পরিবেশ নিয়ে কোনও রকম সচেতনতা নেই ধনকুবেরদের। শুধু টাকার জোরে বিলাসে ডুবে থাকাই তাঁদের স্বভাব। এমনই অভিযোগে বেশ কিছু দিন ধরেই সরব হয়েছিলেন অনেকে। নেটমাধ্যমে প্রতিবাদ বাড়ছিল। অভিযোগ, এই ধনকুবেররা প্রয়োজন ছাড়াই ব্যবহার করেন ব্যক্তিগত বিমান। ফলে বেড়ে যায় জীবাশ্ম জ্বালানির দহন। আর্নল্টের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। তার পর বেশ কিছু নেটাগরিক তাঁর ব্যক্তিগত বিমানের ওঠা-নামায় নজরদারি শুরু করেন। ব্যক্তিগত বিমানের বহুল ব্যবহার নিয়ে শুরু হয় সমালোচনা। তার পরই ব্যক্তিগত বিমান ছেড়ে দেওয়ার এই সিদ্ধান্ত।

ব্যক্তিগত বিমান ব্যবহার করেন বহু ধনকুবেরই।

ব্যক্তিগত বিমান ব্যবহার করেন বহু ধনকুবেরই। ফাইল চিত্র

যদিও আন্দোলনের চাপে এই সিদ্ধান্ত নয় বলেই দাবি করেছেন শিল্পপতির বড় ছেলে অ্যান্তনি আর্নল্ট। তাঁর দাবি, বিষয়টিতে তাঁদের গোপনীয়তা লঙ্ঘিত হচ্ছে। তা ছাড়া, তাঁরা কখন কোথায় যাচ্ছেন, তা জানতে পেরে যাচ্ছেন তাঁদের প্রতিযোগীরা। ফলে ক্ষতি হচ্ছে ব্যবসার। সেই কারণেই এই সিদ্ধান্ত। তবে এই প্রথম নয়। কিছু দিন আগে একই সমালোচনার সম্মুখীন হয়েছিলেন আমেরিকার ধনকুবের ইলন মাস্কও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Private Jet Fashion Brands
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE