Advertisement
০৫ মে ২০২৪
Arijit Singh Birthday

সম্পত্তি অঢেল, টেক্কা দেন বলিউড তারকাদের, তবু কেন এত ছাপোষা জীবন কাটান অরিজিৎ সিংহ?

প্রচারের আলো এবং ফিল্মি দুনিয়ার চাকচিক্য থেকে দূরে থাকতে পছন্দ করেন অরিজিৎ সিংহ। ব্যক্তিগত জীবনেও ততটাই ছাপোষা তিনি। তাই বলে সম্পত্তি যে তাঁর কিছু কম আছে, তা কিন্তু নয়। ঐশ্বর্য আর বৈভবে টেক্কা দিতে পারেন বলিউড তারকাদের।

অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৭:০৯
Share: Save:

তাঁর সুরের জাদুতে মজে তামাম গানের দুনিয়া। সিনেমার পর্দায় হোক কিংবা মঞ্চে— তিনি গান ধরলে আবেগে ভেসে যান অনুরাগীরা। শুধু গায়ক নন, অরিজিৎ সিংহ অনেকের কাছেই আবেগের নাম। অরিজিতের কণ্ঠমাধুর্যে আচ্ছন্ন গোটা দেশ। আঠারোর কিশোরী কিংবা মধ্যবয়সি যুবক— বিভিন্ন প্রজন্মকে এক সূত্রে বেঁধেছে অরিজিতের গান।

কম বয়সেই পা রেখেছিলেন গানের জগতে। ২৪ এপ্রিল ৩৭ বছরে পড়লেন তিনি। এত দিন গান করছেন, অথচ তাঁর অভিব্যক্তিতে এতটুকু তারকা-সুলভ অহমিকার নামগন্ধ নেই। বরং প্রচারের আলো এবং ফিল্মি দুনিয়ার চাকচিক্য থেকে দূরে থাকতে পছন্দ করেন তিনি। ব্যক্তিগত জীবনেও ততটাই ছাপোষা তিনি। তাই বলে সম্পত্তি যে তাঁর কিছু কম আছে, তা কিন্তু নয়। ঐশ্বর্য আর বৈভবে টেক্কা দিতে পারেন বলিউড তারকাদের।

সূত্র জানাচ্ছে, অরিজিৎ মোট ৫৫ কোটি টাকার সম্পত্তির মালিক। অরিজিতের বার্ষিক আয় নাকি ৬ কোটি টাকা। মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জের মানুষ তিনি। বাবা-মা সেখানেই থাকেন। কাজ না থাকলে জিয়াগঞ্জের রাস্তাতেই সাধারণ মানুষের মধ্যেই দেখা যায় অরিজিৎকে।

অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

মুম্বইয়ে কিন্তু তাঁর ৪টি ফ্ল্যাট রয়েছে। যার মূল্য প্রায় ৯ কোটি টাকা। এ ছাড়াও শোনা যায় বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ির মালিক তিনি। প্লে-ব্যাকের ক্ষেত্রে গানপিছু অরিজিতের পারিশ্রমিক প্রায় ৮-১০ লক্ষ টাকা। এ ছাড়াও লাইভ শো পিছু যে পারিশ্রমিক নেন, তার কিছুটা হেরফের হলেও মোটামুটি কোটির উপরেই থাকে সেই অঙ্ক। অনেকেই জানতে চান এই বিপুল পরিমাণ অর্থ অরিজিৎ খরচ করেন কী ভাবে? নিজের রোজগারের অর্থ কোনও বিলাসবহুল জীবনযাপনে নয়, বরং সমাজের কল্যাণেই খরচ করেন অরিজিৎ।

অরিজিতের নিজস্ব স্বেচ্ছাসেবী সংস্থাও রয়েছে। জিয়াগঞ্জে উন্নত হাসপাতাল করার চিন্তাভাবনাও রয়েছে তাঁর। মুর্শিদাবাদে অতিমারির সময় চিকিৎসার পরিকাঠামো আরও মজবুত করতে অর্থসাহায্যও করেছেন ‘কবীরা’র গায়ক। এ ছাড়াও অরিজিৎ তাঁর উপার্জনের একটা বড় অংশ জিয়াগঞ্জের হাসপাতালের উন্নয়নে, দুঃস্থ শিশুদের হার্টের চিকিৎসায় এবং গানের স্কুল নির্মাণে ব্যয় করেন। এ ছাড়াও জিয়াগঞ্জে বিনামূল্যে ইংরেজি শিক্ষার কোচিংও খুলেছেন। লাগাতার বিভিন্ন সামাজিক উদ্যোগেও সামিল হন তিনি। আসলে নিজের স্বার্থ নয়, বরং সমাজের সার্বিক উন্নতিই যেন অরিজিতের একমাত্র লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arijit Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE