Advertisement
০১ মে ২০২৪
Hotels in Ayodhya

পাঁচ দিন পরেই রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’! অযোধ্যায় এক রাতের হোটেল ভাড়া কতখানি বাড়ল?

২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে অযোধ্যার হোটেল মালিকরা ভাড়া বৃদ্ধি করলেন।

Hotel booking costs in Ayodhya jump up to Rs one lakh per night.

অযোধ্যায় হোটেল ভাড়া আকাশ ছুঁচ্ছে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৫:৫৩
Share: Save:

এ মাসের ২২ তারিখে অযোধ্যায় উদ্বোধন হবে রামমন্দিরের। সেই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠানের সাক্ষী হতে অনেকেই অযোধ্যা যাওয়ার পরিকল্পনা করেছেন। আর ঠিক সেই কারণেই অযোধ্যা এবং ফৈজাবাদ জেলার হোটেল মালিকেরা হোটেলের ঘরভা়ড়া বাড়িয়ে দিয়েছেন। হোটেল মালিকেরা জানাচ্ছেন, বহু দিন পরে তাঁদের ব্যবসা লাভের মুখ দেখছে। অযোধ্যায় এখন এক রাতের জন্য হোটেল ভাড়া পড়ছে প্রায় ১ লক্ষ টাকা। বিভিন্ন বুকিং সংস্থার দেওয়া তথ্য জানাচ্ছে, এগুলি মোটেই কোনও পাঁচতারা হোটেল কিংবা স্যুইটের ভাড়া নয়। একেবারে সাধারণ হোটেলের ভা়ড়া আকাশ ছুঁয়েছে।

শুধু হোটেল নয়, পাল্লা দিয়ে বেড়েছে বিমানের ভা়ড়াও। রামমন্দির সংলগ্ন জমিরও দাম বেড়েছে। তবে হোটেলগুলির যে হারে ভা়ড়া বেড়েছে, তা সত্যিই অভাবনীয়। মাস কয়েক আগেও অযোধ্যায় ১০০০-১৫০০ টাকায় যথেষ্ট ভাল ঘর পাওয়া যেত। সেখানে এখন এক রাত থাকার জন্য পকেট থেকে খসবে লাখখানেক টাকা।

সূত্র বলছে, ২২ তারিখে রামমন্দিরের উদ্বোধনের দিন সেখানে উপস্থিত থাকবেন প্রায় সাত হাজার দর্শনার্থী। তবে এই সংখ্যাটি আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। আর সেই সুযোগে হু-হু করে বাড়ছে হোটেলের ভাড়া। অযোধ্যার নামী হোটেলগুলিতে ইতিমধ্যেই সমস্ত ঘর বুকড হয়ে গিয়েছে। আর যেগুলি বাকি আছে, সেগুলির ভাড়াও ৭০ হাজার টাকার কাছাকাছি। শুধু অযোধ্যা নয়, হোটেল ভাড়া বেড়েছে প্রয়াগরাজ এবং লখনউতেও। অনেকেই অযোধ্যায় হোটেল না পেয়ে সেখানকার হোটেলে থাকছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE