Advertisement
১৭ মে ২০২৪
India VS Pakistan

India vs Pakistan: সন্ধ্যায় ভারত-পাক খেলা দেখবেন? টানটান উত্তেজনায় মুখ চালাতে সঙ্গে রাখবেন কী কী খাবার

রাত আটটায় শুরু হবে ভারত-পাক খেলা। টিভির পর্দায় খেলা দেখার সময়ে স্বাস্থ্যকর এবং সুস্বাদু কোন খাবারগুলি খেতে পারেন?

খেলা দেখতে দেখতে স্বাস্থ্যকর কী খেতে পারেন?

খেলা দেখতে দেখতে স্বাস্থ্যকর কী খেতে পারেন? ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৬:১৩
Share: Save:

একে রবিবার। তার উপর রাত ৮টা থেকে ভারত-পাকিস্তানের খেলা। সামনে যতই পুজো থাকুক, বাঙালিকে আজ টিভির সামনে থেকে নড়ায় কার সাধ‍্য! রাতে জমিয়ে খেলা দেখবেন বলে, অনেকেই প্রয়োজনীয় কাজ সকালেই সেরে রেখেছেন। রান্নাবান্না, খাওয়াদাওয়ার পাটও তাড়াতাড়ি চুকিয়ে ফেলতে চান। সেই সঙ্গে চাপা উদ্বেগও কাজ করছে। ভারত জিতবে তো? উত্তেজনা, উন্মাদনা, উদ্বেগ— চার দিকে যেন একটা উৎসবের আবহ।

একসঙ্গে বসে খেলা দেখবেন বলে বাড়িতে বন্ধুবান্ধবদেরও আমন্ত্রণ জানিয়েছেন। বিকেল হতেই তাঁরা একে একে এসে পড়বেন। খেলা দেখতে বসার আগে এক দফা আলোচনা, হইহুল্লোড়, গল্পগুজব চলবে। খেলা নিয়ে নিজেদের মধ্যে মতামত বিনিময় হবে। কিন্তু এই সব কিছু কি খালি মুখে করবেন? তা কী করে হয়? তবে উত্তেজনায় বেশি পকোড়া, তেলেভাজা খেয়ে নেবেন না। সামনেই পুজো। মুহূর্তের উত্তেজনার বশে ওজন যাতে বেড়ে না যায়, সে দিকেই তো লক্ষ রাখা জরুরি। খেলা দেখতে দেখতে স্বাস্থ্যকর কী খেতে পারেন?

মাখানা

ভুট্টা, মাখানা অনেকেই ভালবাসেন খেতে। পুজোর আগে ওজন নিয়ন্ত্রণে রাখতে, খেলা দেখার সময়ে ভরসা রাখতে পারেন এই খাবারগুলিতে। গোলমরিচ, মাখন দিয়ে ভাজলে মাখানাও কিন্তু দারুণ সু্স্বাদু খেতে লাগবে।

পকোড়া

বাইরে থেকে না কিনে, বাড়িতেই বানিয়ে নিতে পারেন নানা ধরনের পকোড়া। ভাজাভুজি হলেও বাড়িতে তৈরি যে কোনও কিছুই স্বাস্থ্যকর হয় না। বাড়িতে মুরগির মাংস থাকলে তো কথাই নেই। আগে থেকে পুর বানিয়ে রাখুন। খেলা শুরুর আগে ভেজে নিন। টম্যাটো সসের সঙ্গে, গরম গরম পকোড়ায় জমে যাবে রবিবারের সন্ধ্যা। পনির দিয়েও বানাতে পারেন একই ধরনের পকোড়া।

ছোলা ভাজা

বিটনুন আর লেবুর রস ছড়ানো ছোলা ভাজাও সুস্বাদু এবং স্বাস্থ্যকর জলখাবার হতে পারে। ছোলা আগে থেকে ভিজিয়ে রাখলে ভাল হয়। তবে কাঁচা ছোলাও সামান্য তেলে ভেজে নিতে পারেন।

আলুর চিপ্‌স

বাইরের প্যাকেটজাত চিপসে্‌ নুন অনেক বেশি থাকে। সেগুলি বেশি খেলে ওজন বেড়ে যেতে পারে। তাই বাড়িতে পাতলা করে আলু কেটে চটপট চিপ্‌স‌ বানিয়ে নিতে পারেন। সেটা হয়তো বাজারচলতি চিপ্‌সের মতো খেতে হবে না, তবে গোলমরিচ গুঁড়ো, বিটনুন ছড়িয়ে পরিবেশন করলে মন্দ লাগবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India VS Pakistan Eat Food Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE