Advertisement
২৭ মে ২০২৪
Sabyasachi Mukherjee

Sabyasachi Mukherjee: অশ্লীলতার দায়ে সব্যসাচীর নকশা করা মঙ্গলসূত্রের বিজ্ঞাপন, বলা হল ‘পবিত্র’ বস্তুর মান নষ্ট

বিজ্ঞাপনে দেখা যাচ্ছে মডেলরা অন্তর্বাস পরে আছেন। খোলামেলা পোশাকের কারণেই বিজ্ঞাপনটিকে ‘অশ্লীল’ বলে আক্রমণ করেছেন অনেকে।

ছবি: টুইটার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৩:৩৯
Share: Save:

বিতর্ক তৈরি হল পোশাক শিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের তৈরি করা মঙ্গলসূত্রের বিজ্ঞাপন নিয়ে। বুধবার ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের তৈরি মঙ্গলসূত্রের বেশ কয়েকটি ছবি পোস্ট করেন সব্যসাচী। সেখানে যে মডেলদের গলায় মঙ্গলসূত্র রয়েছে, তাঁদের পোশাক নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কারণ, বিজ্ঞাপনে দেখা যাচ্ছে মডেলরা অন্তর্বাস পরে আছেন। খোলামেলা পোশাকের কারণে বিজ্ঞাপনটিকে ‘অশ্লীল’ বলে আক্রমণ করেছেন অনেকে।

এর পাশাপাশি বিজ্ঞাপনে সমলিঙ্গের ‌যুগলকেও দেখা গিয়েছে। তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। এগুলির নাম দেওয়া হয়েছে, ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’। বুধবার সেই ছবি ও ভিডিয়ো পোস্ট করার পর থেকেই একাংশের মানুষ ইনস্টাগ্রামে সেই ছবির মন্তব্য বাক্সে তীর্যক মন্তব্য করেছেন। তাঁরা মনে করছেন, এই বিজ্ঞাপনগুলি অশ্লীল। অনেকে আবার লিখেছেন, ‘হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগের উপর আঘাত হেনেছে এই বিজ্ঞাপন।’

কেউ আবার উল্লেখ করেছেন, মঙ্গলসূত্র একটি পবিত্র বস্তু। ভারতীয় হিন্দু মহিলারা বিয়ের সময় এটি গলায় পরেন। সেটিকে এ ভাবে বিক্রি করা নিয়ে অনেকে আক্রমণ করেছেন। কেউ লিখেছেন, ‘সব্যসাচী, এ ভাবে মঙ্গলসূত্র কে বিক্রি করে?’ যদিও এই পুরো ঘটনা নিয়ে সব্যসাচী কোনও মন্তব্য করতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sabyasachi Mukherjee Trolling Fashion bridal look
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE