Advertisement
০২ মে ২০২৪
Bag

ব্যাগে গোটা সংসার থাকে, অথচ কোন ৫টি দরকারি জিনিস রাখতে বেশি ভুল হয়?

বাইরে বেরোনোর সময়ে সকলের কাছেই ব্যাগ থাকে। তবে এমন কিছু জিনিস রয়েছে, যেগুলি ব্যাগে না থাকলে মুশকিলে পড়তে পারেন আপনি। রইল তেমন কয়েকটি জিনিসের তালিকা।

Image of Bag.

অফিস কিংবা ডেট, ব্যাগ হল নিত্যসঙ্গী। ছবিঃ সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৮
Share: Save:

অফিসে বেরোনোর আগে সবচেয়ে বেশি সময় লাগে ব্যাগ গোছাতে। কারণ তাতেই ভরা থাকে গোটা সংসারের ছোট সংস্করণ। অফিস কিংবা ডেট, ব্যাগ হল নিত্যসঙ্গী। দরকারি জিনিস থেকে সিনেমার পুরনো টিকিট, ট্রেন-বাসের টিকিট— ব্যাগ খুঁজলে পাওয়া যাবে এমন অজস্র জিনিস। অথচ দরকারের সময়ে ব্যাগের মধ্যে থাকা কোনও জিনিস কাজে আসবে না। অধিকাংশ সময় এমনটাই হয়ে থাকে। এমন কিছু জিনিস রয়েছে, যেগুলি ব্যাগে না থাকলে মুশকিলে পড়তে পারেন আপনি। রইল তেমন কয়েকটি জিনিসের তালিকা।

সূচ এবং সুতো

ব্যাগে সূচ-সুতো রাখার কথা স্বাভাবিক ভাবেই মাথায় থাকার কথা নয়। কিন্তু ব্যাগে সূচ-সুতো রাখা জরুরি। অনেক সময়ে এমন পরিস্থিতি তৈরি হয়, যা থেকে বাঁচতে দরকার পড়তেই পারে সূচ আর সুতোর। তবে শুধু সূচ কিংবা সুতো নয়, সঙ্গে রাখা দরকার সেফটিপিনও। কত আচমকা এসে পড়া বিপদ থেকে রক্ষা করবে সেফটিপিন, তা ভাবতেও পারবেন না।

ওষুধের বাক্স

শরীরের কথা আগে থেকে বলা যায় না। রাস্তাঘাটে বেরিয়ে শরীর খারাপ লাগতেই পারে। সব সময়ে হাতের কাছে ওষুধের দোকানও পাওয়া যায় না। সে ক্ষেত্রে ব্যাগে প্রাথমিক কিছু ওষুধ রাখা জরুরি। অন্তত প্রাথমিক ভাবে কিছুটা হলেও সামলানো যাবে।

কিছু জিনিস রয়েছে, যেগুলি ব্যাগে না থাকলে মুশকিলে পড়তে পারেন আপনি।

কিছু জিনিস রয়েছে, যেগুলি ব্যাগে না থাকলে মুশকিলে পড়তে পারেন আপনি। ছবিঃ সংগৃহীত

ব্যান্ড এড

অন্য কিছুর জন্য না হোক, জুতোয় ফোস্কা পরলে বাঁচতে পারবেন। ব্যাগে অবশ্যই একটি কিংবা দু’টি ব্যান্ড এড রাখা দরকার। নতুন কিংবা পুরনো, অনেক ক্ষণ ধরে জুতো পরে থাকলে এবং হাঁটলে ফোস্কা পরার একটা আশঙ্কা থেকেই যায়। সে ক্ষেত্রে ব্যাগে যদি ব্যান্ড এড থাকে, সুবিধাই হবে। তা ছাড়া, রাস্তাঘাটে অসবাধনতাবশত অনেক সময়ে হাত-পা ছড়ে যায়। এই সব ছোটখাটো সমস্যার মোকাবিলা করতে ব্যাগে অবশ্যই রাখুন ব্যান্ড এড।

শুকনো খাবার

অফিসে অত্যন্ত জরুরি কাজে ব্যস্ত। অফিসে থেকে বেরিয়ে খাবার খেতে যাবেন, সেই সময়ও পাননি। এই অবস্থায় ব্যাগে কিছু শুকনো খাবার রাখলে কত সুবিধা হতো বলুন তো? কাজের ফাঁকেই খেয়ে নিতে পারতেন। সাময়িক ভাবে হলেও খিদে মিটত। এমন পরিস্থিতির কথা মাথায় রেখে হলেও ব্যাগে কিছু খাবার রাখা জরুরি।

পাওয়ার ব্যাঙ্ক

সবচেয়ে কাজের জিনিস। বাইরে বেরোলে এক পা এগোতে গেলেই মোবাইল ফোন দরকার হয়। ফলে মোবাইলের ব্যবহার হয় সারা ক্ষণই। আর তাতে ফোনের চার্জও তলানিতে এসে ঠেকে। ফোনের চার্জ চলে যাওয়া মানেই অধিকাংশ কাজ পণ্ড। তাই ব্যাগে সব সময়ে পাওয়ার ব্যাঙ্ক রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE