Advertisement
২২ মে ২০২৪
Bra

Bra Fitting Tips: কয়েক দিনেই ঢিলে হয়ে যায় অন্তর্বাস? পরার সময়ে মেয়েরা কী মাথায় রাখবেন

ব্রা যদি সঠিক ভাবে স্তনে না বসে, সে ক্ষেত্রে অনেক সমস্যা দেখা দিতে পারে। তাই এটি পরার আগে কয়েকটি পদ্ধতি মেনে চলা প্রয়োজন।

ব্রা পরার সময়ে তাই কয়েকটি বিষয় মেনে চলা প্রয়োজন।

ব্রা পরার সময়ে তাই কয়েকটি বিষয় মেনে চলা প্রয়োজন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৫:৩৪
Share: Save:

অন্তর্বাসের মাপ ঠিক হওয়া অত্যন্ত জরুরি। বিশেষ করে মহিলাদের ব্রা-এর ক্ষেত্রে এ কথা মাথায় রাখতে হয়। না হলে শুধু গরমকালে অস্বস্তিই হয় না, স্তনের গঠনও খারাপ হয়ে যেতে পারে। এ ছাড়াও ভুল পদ্ধতিতে ব্রা পরার কারণে কাঁধে ব্যথা, পিঠে ব্যথার মতো নানা শারীরিক সমস্যাও দেখা দিতে পারে। ব্রা পরার সময়ে তাই কয়েকটি বিষয় মেনে চলা প্রয়োজন।

১) নতুন ব্রা পরার সময়ে স্তনের মাপ অনুযায়ী নির্দিষ্ট হুকে অন্তর্বাসের শেষ প্রান্তটি আটকান। এই অন্তর্বাসে মূলত তিনটি জায়গা থাকে হুক আটকানোর। অনেকে তাড়াহুড়োয় কোনও কিছু না দেখেই যে কোনও একটি জায়গায় হুক আটকে দেন। এতে সমস্যা হতে পারে। কোন জায়গাটিতে হুক আটকালে স্বস্তি হচ্ছে, সেটা বুঝে নিয়ে ব্রা পরুন।

২) ব্রা পরার সময়ে খেয়াল রাখুন, কাপগুলি সঠিক জায়গায় বসেছে কি না। অনেক সময়ে বিভিন্ন কারণে সেগুলি বিপরীতমুখী হয়ে যায়। তাই পোশাক পরার পর ভাল করে এক বার দেখে নিন।

ভুল পদ্ধতিতে ব্রা পরার কারণে কাঁধে ব্যথা, পিঠে ব্যথার মতো নানা শারীরিক সমস্যাও দেখা দিতে পারে।

ভুল পদ্ধতিতে ব্রা পরার কারণে কাঁধে ব্যথা, পিঠে ব্যথার মতো নানা শারীরিক সমস্যাও দেখা দিতে পারে। ছবি: সংগৃহীত

৩) ব্রা পরার পর স্ট্র্যাপগুলি যেন ঠিক ভাবে কাঁধের উপর বসে, সে দিকে খেয়াল রাখা জরুরি। এ ছাড়া ব্রায়ের স্ট্র্যাপ যেন ঢিলে না হয় থাকে, সে কথাও মনে রাখুন।

৪) স্ট্র্যাপ উল্টে যাওয়ার পাশাপাশি, ব্রায়ের পিছন দিকটিও অনেক সময়ে গুটিয়ে যায়। তা অস্বস্তির জন্ম দেয়। সে বিষয়টিও খেয়াল রাখা জরুরি।

৫) অনেক সময়ে স্তনের কিছুটা মাংসপেশি ব্রা থেকে বাইরে বেরিয়ে যায়। পোশাক পরলেও তা ফুটেও ওঠে। স্তনের চেয়ে ছোট মাপের কোনও ব্রা পরলে সাধারণত এমন হয়। ফলে স্তনের মাপ জেনে, তার পর উপযুক্ত ব্রা কেনাই বাঞ্ছনীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bra clothes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE