Advertisement
০৩ জুন ২০২৪
App Cabs

অ্যাপ ক্যাবে চড়লেই মিলবে বিনামূল্যে ওয়াইফাই, পছন্দের খাবার! চালকের কীর্তি দেখে আপ্লুত যাত্রীরা

সম্প্রতি শ্যামল যাদব নামে এক ব্যক্তি অ্যাপ ক্যাবে চড়ার দারুণ অভিজ্ঞতা জানালেন সকলকে। তিনি আবদুল কাদেরের অ্যাপ ক্যাবে চড়ে অবাক হয়ে যান। কী নেই সেই গাড়িতে!

অ্যাপ ক্যাপ ড্রাইভার আবদুল কাদের।

অ্যাপ ক্যাপ ড্রাইভার আবদুল কাদের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১১:৫০
Share: Save:

অ্যাপ ক্যাবে চড়েই যদি আপনি মনের মতো স্ন্যাক্স, পানীয় আর গরমে তেষ্টা মেটানোর জন্য জল খেতে পারেন, তা হলে কেমন হয়? ভাবছেন তো, অ্যাপ ক্যাবে এমন সুযোগ আর পাবেন কোথায়? সম্প্রতি এক টুইটার ব্যবহারকারী সমাজমাধ্যমে অ্যাপ ক্যাবে চড়ার এক দারুণ অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন সকলের সঙ্গে। শ্যামল যাদব নামে ওই ব্যক্তি আবদুল কাদেরের অ্যাপ ক্যাবে চড়ে অবাক হয়ে যান। গাড়িতে রয়েছে হরেক রকম স্ন্যাক্স আর পানীয়। যাত্রীরা চাইলে বিনামূল্যেই সেই সব চেখে দেখতে পারেন। শুধু কি তাই, গাড়িতে উঠলেই যাত্রীরা বিনামূল্যে ওয়াইফাইও ব্যবহার করতে পারেন।

সাত বছর ধরে দিল্লির রাস্তায় অ্যাপ ক্যাব চালাচ্ছেন ৪৮ বছর বয়সি আবদুল। এই সময়ের মধ্যে তিনি খুব কমই ট্রিপই বাতিল করেছেন। চালকের পিছনের সিটেই সারি করে সাজানো চিপ্‌স, কুকিজ়, বিস্কুট, চকোলেট, নরম পানীয়, টুথপিক, পারফিউম, টিস্যু, ছাতা, প্রাথমিক চিকিৎসার সামগ্রী, আরও কত কী। আরও একটি জিনিস রয়েছে আবদুলের গাড়িতে। গাড়িতে রাখা রয়েছে দরিদ্র শিশুদের জন্য অনুদান বাক্স। যাত্রীরা ইচ্ছে করলে তাঁদের সামর্থ্য অনুযায়ী টাকা সেই বাক্সে দান করতে পারেন। গাড়িতে যাত্রীদের জন্য দু’টি নির্দেশও লিখে রেখেছেন আবদুল। প্রথম লাইনে লেখা, ‘‘আমরা সকল ধর্মের মানুষকে সম্মান করি।

পোশাকের ভিত্তিতে আমরা যে কোনও ধর্মকে চিহ্নিত করতে পারি। আপনাদের কাছে বিনীত আবেদন, একে অপরের প্রতি বিনয়ী হোন। সমাজের জন্য যাঁরা ভাল কাজ করছেন, তাঁদের দেখে আমাদেরও শিখতে হবে।’’ এই লেখার নীচেই আবদুল লিখে রেখেছেন ওয়াইফাইয়ের পাসওয়ার্ড। আবদুলের কাছে একটি ডায়েরিও রয়েছে, যাত্রীরা চাইলে সেই ডায়েরিতে তাঁদের এই ক্যাবে চড়ার অভিজ্ঞতাও লিখে রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cabs Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE