Advertisement
০১ জুন ২০২৪
Google

Google Map: দেশের দশটি রাজ্যে চালু হল গুগলের ‘স্ট্রিট ভিউ ম্যাপ’ পরিষেবা

জেনেসিস ইন্টারন্যাশনাল এবং টেক মাহিন্দ্রার সঙ্গে মিলিত ভাবে গুগল এই পরিষেবাটি চালু করেছে।

এ বার কোনও রাস্তার হদিস পাওয়া হবে আরও সহজ।

এ বার কোনও রাস্তার হদিস পাওয়া হবে আরও সহজ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৭:২২
Share: Save:

এ বার কোনও রাস্তার হদিস পাওয়া হবে আরও সহজ। বুধবার গুগল ম্যাপ ভারতের দশটি রাজ্যে ‘স্ট্রিট ভিউ ম্যাপ’ পরিষেবা চালু করল। নিরাপত্তার কারণে এত দিন কেন্দ্রীয় সরকার দেশে এই পরিষেবা চালু করার পক্ষপাতী ছিল না। এই পরিষেবার মাধ্যমে ব্যবহারকারীরা যে কোনও রাস্তার প্যারানমিক ছবি দেখতে পাবেন। এই বছরের শেষে ভারতের আরও ৫০ টি শহরে এই প্রকল্প চালু করা হবে বলে জানিয়েছে গুগল। জেনেসিস ইন্টারন্যাশনাল এবং টেক মাহিন্দ্রার সঙ্গে মিলিত ভাবে গুগল এই পরিষেবাটি চালু করেছে।

গুগলের মতে, উভয় সংস্থাই বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বই, হায়দরাবাদ, পুণে, নাসিক, বডোদরা, আহমদনগর এবং অমৃতসরের ১৫০,০০০ কিলোমিটারের অঞ্চল জুড়ে এই পরিষেবা চালু হয়েছে। সংস্থার তরফে আরও জানানো হয়েছে, এই নতুন পরিষেবা তাদের অ্যাপে আরও অত্যাধুনিক ম্যাপিং অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে। এই পরিষেবার লাভ পেতে, ব্যবহারকারীরা তাদের ফোন বা কম্পিউটারে গুগল মানচিত্র খুলে দশটি শহরের যে কোনও একটি রাস্তা জুম করতে পারেন, তার পরে তাঁরা যে অঞ্চলটি দেখতে চান তাতে আলতো করে ক্লিক করলেই মিলবে প্যানোরমা ছবি৷ এই পরিষেবায় ব্যবহারকারীদের আশেপাশের এলাকাগুলি অনুসন্ধান করার ক্ষেত্রে আরও সাহায্য করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Google Goole Map
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE