Advertisement
০১ মে ২০২৪
Bizzare Food

মুখরোচক চাটের সঙ্গে গুলাব জামুনের যুগলবন্দি! চেখে দেখবেন নাকি এক বার?

খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা এ দেশে চলতেই থাকে। ভূরি ভূরি উদাহরণ আছে এর। দোলের আগে সেই তালিকায় যুক্ত হল আরও এক খাবার গুলাব জামুন চাট।

গুলাব জামুন চাট।

গুলাব জামুন চাট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২০:২২
Share: Save:

কিছু দিন আগেই গুলাব জামুন পিৎজ়া নিয়ে বিস্তর চর্চা হয়ে ছিল সমাজমাধ্যমে। পিৎজ়ার সঙ্গে গুলাব জামুনের এই যুগলবন্দি অনেকেই পছন্দ করেছিলেন। খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা এ দেশে চলতেই থাকে। ভূরি ভূরি উদাহরণ আছে এর। দোলের আগে সেই তালিকায় যুক্ত হল আরও এক খাবার গুলাব জামুন চাট।

স্বাস্থ্যকর, মুখরোচক খাবারগুলির মধ্যে অন্যতম হল চাট। পাপড়ি, ধনেপাতা, নানা ধরনের সস্‌, ঝুরি ভাজা দিয়ে মনের মতো চাট তৈরি হয়। অনেকেই আবার নিজেদের মতো করে বানিয়ে নেন। চাট প্রেমীর সংখ্যাও কম নয়। তবে গুলাব জামুনের সঙ্গে চাটের এই যুগলবন্দি নতুন করে মন জিতেছে অনেকেরই। অনেকেই আবার এই খাবার চেখে দেখার ইচ্ছাও প্রকাশ করেছেন। গুলাব জামুন চাট তৈরির একটি ভিডিয়ো ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে এক প্লেট গুলাব জামুনের উপর প্রথমে দেওয়া হল টোম্যাটো সস্‌, ধনেপাতার চাটনি, ঝুরি ভাজা আর পাপড়ি। সবগুলি ভাল করে হালকা মিশিয়ে নিলেই তৈরি চাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE