Advertisement
০২ মে ২০২৪
tea bag

Used Tea Bags: চা বানিয়ে টি ব্যাগ ফেলে দিচ্ছেন? বহু কাজে লাগতে পারে ব্যবহৃত টি ব্যাগ

নানা কাজে লাগে ব্যবহার করা টি ব্যাগ। ঘরের জিনিসপত্র পরিষ্কার করা থেকে রান্না, সবেতেই সাহায্য করতে পারে।

ব্যবহৃত চা পাতা নানা সমস্যার সমাধান করতে পারে

ব্যবহৃত চা পাতা নানা সমস্যার সমাধান করতে পারে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৪০
Share: Save:

সাধারণত চা বানিয়েই টি ব্যাগ ফেলে দেওয়া হল অভ্যাস। চায়ের স্বাদ ভাল হওয়াই আসল কথা। ব্যবহৃত চা পাতা দিয়ে আর কী বা হতে পারে? কিন্তু এ ভাবনা একেবারেই ভুল। বরং ব্যবহৃত চা পাতাই নানা সমস্যার সমাধান করতে পারে। যাঁরা নিয়মিত সংসারের নানা ঝক্কি সামলান, তাঁরা জানবেন এমন কিছু জায়গায় তেল-ময়লা জমে, যা সহজে ওঠে না। তখন সে সব সমস্যা নিয়ে মাথা ঘামিয়ে বার করতে হয় উপায়। নানা সমস্যার সমাধান পাওয়ার একটি উপায় হল ব্যবহৃত চা পাতা।

কী কী ভাবে ব্যবহার করা টি ব্যাগ সংসারের নানা ঝামেলার সমাধান করতে পারে?

১) নানা বাসনপত্রে তেলতেলে ভাব হয়ে যায়। বিশেষ করে রান্নার বাসনে এমন বেশি হয়। এই তেল সরাতে সাহায্য করতে পারে ব্যবহৃত টি ব্যাগ। একটি পাত্রে জল গরম করে তাতে ব্যবহৃত কয়েকটি টি ব্যাগ ফেলে দিন। তার মধ্যে কয়েক ঘণ্টা চুবিয়ে রাখুন তেলচিটে যে কোনও বাসন। কিছু ক্ষণ পর তুলে ধুয়ে নিলে একেবারে ঝকঝকে দেখাবে।

সর্বত্র জমে থাকা তেল-ময়লা সাফ করতেও কাজে লাগে ব্যবহৃত টি ব্যাগ

সর্বত্র জমে থাকা তেল-ময়লা সাফ করতেও কাজে লাগে ব্যবহৃত টি ব্যাগ

আরও পড়ুন:

২) মাইক্রোওয়েভ অভেন হোক বা রান্নার গ্যাসের স্ল্যাব, সর্বত্র জমে থাকা তেল-ময়লা সাফ করতেও কাজে লাগে এই ব্যবহৃত টি ব্যাগ। চা বানানোর পর আবার গরম জলে কিছু ক্ষণ সেই টি ব্যাগ ভিজিয়ে রাখুন। জলের মধ্যে এ বার কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। সেই জলে কাপড় ভিজিয়ে মাইক্রোওয়েভ অভেন মুছে নিন। উঠে যাবে সব ময়লা।

৩) মাংস মেখে রাখেন আগের রাতে, তবু অনেক সময়ে যথেষ্ট নরম হয় না। কিন্তু এই সমস্যার সমাধানও করতে পারে টি ব্যাগ। হালকা গরম জলে ব্যবহৃত কয়েকটি টি ব্যাগ ভিজিয়ে রাখুন। তার পর টি ব্যাগ তুলে নিয়ে তাতে মাংস ভিজিয়ে রাখতে হবে। তা হলেই অনেক সহজে নরম হবে মাংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tea bag Cleaning Dust
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE