Advertisement
১৭ মে ২০২৪
DIY

Homecare Tips: কী করে আলমারি গুছিয়ে রাখবেন? ডেনিম আর শাড়ি কি এক ভাবে রাখা উচিত

বেশির ভাগ সময়েই যে পোশাক পরছেন, তা কেচে আসার পর কোনও ভাবে আলমারিতে রেখে দিচ্ছেন। অগোছালো আলমারির সমস্যা মেটাতে গেলে এগুলো করতে পারেন।

জামাকাপড় গুছিয়ে রাখবেন কী ভাবে?

জামাকাপড় গুছিয়ে রাখবেন কী ভাবে? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৮:৩০
Share: Save:

আলমারিতে জামাকাপড় ঠিক ভাবে না রাখতে রাখতে আলমারি বেশ অগোছালো হয়ে গিয়েছে। কিছু দিন বাদে যদিও বা একটু গুছিয়ে রাখার চেষ্টা করলেন, সপ্তাহখানেকের মধ্যেই আবার অগোছালো হয়ে গেল। আপনি হয়তো সাময়িক আলমারিটা গোছাচ্ছেন, কিন্তু খুব নিয়ম মেনে হচ্ছে না। তাই খুব তাড়াতাড়িই আবার অগোছাল হয়ে যাচ্ছে। কী করে আলমারি গোছাবেন, জেনে নিন।

১) প্রথমে জামাগুলো আলমারি থেকে বার করে যেটা যে ধরনের জামা, সেই মতো আলাদা আলাদা করে বিছানায় সাজিয়ে রাখুন।

২) এরপর আলমারি ফাঁকা হয়ে গেলে আলমারি পরিষ্কার করে নিন। জামাকাপড়ে গন্ধ না হওয়ার জন্য ন্যাপথলিন রেখে দিতে পারেন আলমারির মধ্যে।

৩) এবার আলমারির তাকে কোথায় কী কী ধরনের জামা রাখা যেতে পারে আগে ছকে নিন। সেই মতো সেই ধরনের জামা আলাদা আলাদা করে রাখতে থাকুন।

৪) খুব সূক্ষ্ম বা দামি জামা হলে সেগুলো হ্যাঙ্গার দিয়ে ঝুলিয়ে রাখতে পারেন। একটু লম্বা দৈর্ঘ্য থেকে কম দৈর্ঘ্য এই ভাবে সাজালে আলমারির ভিতরটা দেখতে ভাল লাগবে।

৫) ডেনিম বা শীতপোশাক জাতীয় জিনিসগুলো একটু ভারী হয়, তাই সেগুলো ভাঁজ করে রাখাই ভাল।

৬) আলমারিতে লম্বা কোনও স্টোরেজ বাক্স থাকলে সেখানে পাতলা টি-শার্ট, পাজামা, শরীরচর্চার পোশাক ভাগ করে করে রাখুন।

৭) যে জামাগুলো বেশি ব্যবহার হয়, সেগুলো হাতের কাছে রাখুন, যাতে সহজেই সেগুলো বার করা যায়। সামনে থাকলে আলমারিও ঘাঁটবে না।

জামাকাপড় গুছিয়ে রাখার সময়ে কী কী মনে রাখবেন?

জামাকাপড় গুছিয়ে রাখার সময়ে কী কী মনে রাখবেন?

৮) জামার রং অনুযায়ীও আলমারি সাজাতে পারেন। এতে আলমারির ভেতরটাও দেখতে সুন্দর হবে। আর কোনও বিশেষ রঙের জামা পরার ইচ্ছে থাকলে চটজলদি সেটা বার করতে পারবেন।

৯) আলমারির ফাঁকা দেওয়ালে পছন্দের গয়না ও ব্যাগ ঝুলিয়ে রাখতে পারেন। দরকারের সময়ে আলাদা করে বাক্স ঘেঁটে খোঁজার দরকার পড়বে না।

১০) একটি ড্রয়ারে ভাগ করে করে অন্তর্বাসগুলো রাখুন। তাহলে সহজেই ঘেঁটে যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

clothes DIY
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE