Advertisement
১৬ জুন ২০২৪
Whats App New Feature

বিশেষ কোনও কথোপকথন গোপনে রাখতে চান? হোয়াট্সঅ্যাপ আনল সেই সুযোগ

শুধু মোবাইলে নয়, এই সুবিধা পাওয়া যাবে অন্যান্য ডিভাইসে। কিন্তু কী ভাবে করবেন?

গোপন চ্যাট গোপনেই থাক।

গোপন চ্যাট গোপনেই থাক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৩:৩০
Share: Save:

গ্রাহকদের নিরাপত্তার বিষয়টি সুরক্ষিত রাখতে বিভিন্ন সময়ে নানা পদক্ষেপ করেছে হোয়াট্‌স অ্যাপ। তার নবতম সংযোজন হল ‘চ্যাট লক’। এ বার থেকে সমস্ত কথোপকথন গোপন রাখা সম্ভব হবে। ব্যবহারকারী ছাড়া অন্য কেউ তার নাগাল পাবে না। শুধু তাই নয়, হোয়াট্স অ্যাপের ইনবক্সেও থাকবে না সেই চ্যাট।

শুধু মোবাইলে নয়, এই সুবিধা পাওয়া যাবে অন্যান্য ডিভাইসে। ব্যক্তিগত প্রয়োজন ফোনে হোয়াট্স অ্যাপ ব্যবহারেই মিটে যায়। কিন্তু অফিসের কাজ কিংবা অন্যান্য ক্ষেত্রে হোয়াট্স অ্যাপ ল্যাপটপে ব্যবহার করতে হয়। ভরা অফিসের মাঝে হোয়াট্স অ্যাপ চ্যাট আড়ালে রাখা সম্ভব হয় না। সেক্ষেত্রে কোনও কথোপকথনে তালাচাবি দিয়ে রাখতে পারে। যে কথোপকথনগুলি লোকচক্ষুর আড়ালে রাখতে চান সেগুলি সিলেক্ট করে লক করতে পারেন।

পাসওয়ার্ড কিংবা বায়োমেট্রিক্সের মাধ্যমেও সেই চ্যাট লক করা যাবে। যত ক্ষণ না পর্যন্ত চ্যাট আনলক করা হচ্ছে, তত ক্ষণ সেগুলি গোপনেই থাকবে। শুধু কারও মেসেজ গোপনে থাকবে তা নয়, নোটিফিকেশনও আ়ড়ালে থাকবে। তার ফলে নির্ভয়ে ল্যাপটপে হোয়াট্স অ্যাপ ব্যবহার করতে পারেন কিংবা কারও হাতে ফোন দিয়েও নিশ্চিন্ত থাকতে পারেন। গোপন কথাটি গোপনেই থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE