Advertisement
০৪ মে ২০২৪
Dead Wife on Tinder

দু’বছর আগে মৃত্যু হয়েছে স্ত্রীর, ডেটিং অ্যাপে তাঁর বার্তা পেয়ে থরহরি কম্প স্বামীর

ইংল্যান্ডের বাসিন্দা ডেরেক জানিয়েছেন, বছর দুয়েক আগেই তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। দীর্ঘ দিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। তাঁর পক্ষে কোনও মতেই এই ধরনের অনলাইন ডেটিং অ্যাপে থাকা সম্ভব নয়।

Image of Tinder

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ২১:২১
Share: Save:

সমাজমাধ্যমই এখন বন্ধু পাওয়ার নতুন ঠিকানা। মনের মানুষের খোঁজেও ইদানীং সকলে ভিড় করেন বিভিন্ন অনলাইন ডেটিং অ্যাপে। সে উদ্দেশেই আর পাঁচ জন সাধারণ মানুষের মতো জনপ্রিয় একটি ডেটিং অ্যাপে নিজের প্রোফাইল খুলেছিলেন এক বিপত্নীক ব্যক্তি। প্রতিদিনই সেখানে বিভিন্ন মানুষের ইস্তেহার আসে। কিন্তু বন্ধু হতে চাওয়া বিভিন্ন মানুষের ভিড়ে হঠাৎ এক দিন নিজের মৃত স্ত্রীর বার্তা পেয়ে আত্মারাম প্রায় খাঁচা ছাড়া হওয়ার অবস্থা হয়েছিল তাঁর। হুবহু স্ত্রীর মতো দেখতে ওই প্রোফাইলটি আসলে কার, সে সম্পর্কে খোঁজ পাওয়া যায় অনেক পরে।

ইংল্যান্ডের বাসিন্দা ডেরেক জানিয়েছেন, বছর দুয়েক আগেই তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। দীর্ঘ দিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। তাঁর পক্ষে কোনও মতেই এই ধরনের অনলাইন ডেটিং অ্যাপে থাকা সম্ভব নয়। তা জেনেও নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না। ওই প্রোফাইলে যে ছবি রয়েছে, তা হুবহু ডেরেকের স্ত্রীর। সেই প্রোফাইল থেকে বার্তা পাঠানো হয়েছে ডেরেকের উদ্দেশেই। মধ্যরাতে হঠাৎ সেই প্রোফাইল থেকে পাঠানো মেসেজে লেখা রয়েছে, এমন অনেক কথা। যার সঙ্গে সত্যিই তাঁর স্ত্রীর যোগ রয়েছে।

প্রথমটায় ঘাবড়ে গেলেও পরে বিষয়টি স্পষ্ট হয়। তথ্যপ্রযুক্তির বিশেষজ্ঞরা বলছেন, এই ধরনের ঘটনা চেনা পরিচিত কারও পক্ষেই করা সম্ভব। ডেরেক বা তাঁর মৃত স্ত্রীর বন্ধু বা আত্মীয় স্থানীয় কেউ ছাড়া এই কাজ অন্য কেউই করতে পারেন না বলে নিশ্চিত করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dating Apps Wife
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE