Advertisement
১৮ মে ২০২৪
Lottery Ticket

৫৫ কোটির লটারি জিতলেন রেস্তরাঁর কর্মী! জেতা অর্থ সহকর্মীদের সঙ্গে ভাগ করে নিতেও রাজি

দুবাইয়ের একটি রেস্তরাঁয় কর্মরত ভারতের সাজেশ আবুধাবি বিগ টিকিট ড্র-তে ২৫ মিলিয়ন দিরহামের (ভারতীয় মুদ্রায় প্রায় ৫৫ কোটি টাকা) পুরস্কার জেতেন। জয়ের অর্থ দিয়ে কী করবেন, জানালেন নিজেই।

চার বছর ধরে প্রতি মাসে এই বিশেষ লটারির টিকিট অনলাইনে কিনে আসছেন সাজেশ।

চার বছর ধরে প্রতি মাসে এই বিশেষ লটারির টিকিট অনলাইনে কিনে আসছেন সাজেশ। ছবি: প্রতীকী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১২:২৪
Share: Save:

লটারির টিকিট কাটার অভ্যাসই বদলে দিল হোটেলকর্মীর ভাগ্য। বছর ৪৭-এর সাজেশ কর্মসূত্রে থাকেন দুবাইয়ের আবু ধাবিতে। দুবাইয়ের একটি রেস্তরাঁয় কর্মরত ভারতের সাজেশ সম্প্রতি আবুধাবি বিগ টিকিট ড্র-তে ২৫ মিলিয়ন দিরহামের (ভারতীয় মুদ্রায় প্রায় ৫৫ কোটি টাকা) পুরস্কার জেতেন।

তিনি দুবাই যান বছর দুয়েক আগে। চার বছর ধরে প্রতি মাসে এই বিশেষ লটারির টিকিট অনলাইনে কিনে আসছেন তিনি। পুরস্কারের অর্থ অবশ্য সাজেশের পাশাপাশি তাঁর ২০ জন সহকর্মীর মধ্যেও ভাগ করা হবে, যাঁরা তাঁকে অনলাইনে টিকিটটি কিনতে সাহায্য করেছিলেন।

লটারি জেতার পর সাজেশ প্রথম ফোনটা করেন তাঁর স্ত্রীকে। তবে সাজেশের কথা মোটেই বিশ্বাস করেননি তিনি। তিনি মনে করেন, সাজেশ বুঝি তাঁর সঙ্গে মশকরা করছেন। তাঁদের ভাগ্যের চাকা যে ঘুরেছে, সে কথা বিশ্বাস করতে বেশ খানিকটা সময় লাগে সাজেশের স্ত্রীর।

বছর ৪৭-এর সাজেশ কর্মসূত্রে থাকেন দুবাইয়ের আবু ধাবিতে।

বছর ৪৭-এর সাজেশ কর্মসূত্রে থাকেন দুবাইয়ের আবু ধাবিতে। ছবি: সংগৃহীত।

লটারিতে জেতা অর্থ দিয়ে তিনি অন্যদের সাহায্য করতে চান। এক সাক্ষাৎকারে সাজেশ বলেন, ‘‘আমি যে হোটেলে কাজ করি, সেখানে ১৫০ জনেরও বেশি কর্মচারী রয়েছেন এবং আমি তাঁদের সঙ্গে জয়ের একটি অংশ ভাগ করে নিতে চাই। আমার জেতা অর্থে অন্য কারও যদি খানিকটা উপকার হয়, তাতে ক্ষতি কী?’’

এর পরে কি তিনি লটারির টিকিট কাটা বন্ধ করে দেবেন? উত্তরে সাজেশের জবাব, একেবারেই না! লটারির টিকিট কেনা তাঁর শখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lottery Ticket lottery Dubai India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE