Advertisement
১৮ মে ২০২৪
Indian Cricket team

বিশ্বকাপ শেষে বাড়ি ফেরার পালা ক্রিকেটারদের, কেমন বাড়িতে থাকেন বিরাট- রোহিতরা? দাম কত?

জিততে না পারা মনখারাপ নিয়েই বিশ্বকাপ শেষে বাড়ি ফিরবেন রোহিত এবং সতীর্থেরা। তাঁরা বাড়ির পথে পা বাড়ানোর আগে, তাঁদের বাড়ির দামগুলি জেনে নেবেন?

Symbolic image.

হেরে যাওয়ার পর একরাশ মনখারাপ নিয়ে বাড়ি ফেরার পথে রোহিত-বিরাটেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১১:৪৫
Share: Save:

বাইশ গজে খেলতে নামলে হার-জিত থাকবেই। খেলোয়াড়দের জীবনই এমন। পর পর টানা ন’টি ম্যাচে জয়। গোটা ভারতীয় দলের প্রথম একাদশের পারফরম্যান্সে ২০ বছর পরে বিশ্বকাপ জেতার স্বপ্নে মশগুল ছিল দেশ। ক্রিকেট অনুরাগীরা ধরেই নিয়েছিলেন ট্রফি এ বার দেশের মাটিতেই থাকবে। কিন্তু রবিবাসরীয় সন্ধ্যায় আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সেই স্বপ্নের মৃত্যু ঘটল। বছর কুড়ির আগের বদলা নিতে পারলেন না রোহিতের দল। আপ্রাণ চেষ্টা করেও জয়ের মুকুট ছিনিয়ে নিতে পারলেন না। সুযোগ আবার আসবে। তবে তার জন্য অপেক্ষা করতে হবে চার বছর। ট্রফি না জিতলেও গোটা মরসুমে যে ভাবে নিজেদের নিংড়ে দিয়েছেন সকলে, তাতে তাঁদের একটা কুর্নিশ পাওনা। বিশ্বকাপ শেষে এ বার কিছু দিনের বিরতি। দলের সকলেই বাড়িতে ফিরবেন। একরাশ মনখারাপ নিয়েই ক্লান্তি দূর করতে বিশ্রাম নেবেন নিজেদের ঠিকানায়। রোহিত, বিরাট, রাহুল তাঁদের বাড়ির পথে পা বাড়ানোর আগে, তাঁদের বাড়ির দামগুলি জেনে নেবেন?

symbolic image.

স্ত্রী-কন্যার সঙ্গে রোহিত শর্মা। ছবি: সংগৃহীত।

রোহিত শর্মা

মুম্বইয়ের আহুজা টাওয়ারে ছ’হাজার বর্গফুটের চার কামরার ফ্ল্যাটে স্ত্রী, কন্যা-সহ থাকেন রোহিত। ৫৩ তলার এই টাওয়ারের ২৭ তলায় থাকেন ‘হিটম্যান’। এই ফ্ল্যাটের সবচেয়ে সুন্দর জায়গায়টি হল বারান্দা। যেখানে বসে চোখ রাখা যায় আরব সাগরের নীল জলে। বাড়ির ভিতরেই সুইমিং পুল, জিম, মিনি থিয়েটার সবই রয়েছে। এই ফ্ল্যাটের বাজারমূল্য প্রায় ৩০ কোটি টাকা।

বিরাটের ‘বিরাট’ বাড়ি।

বিরাটের ‘বিরাট’ বাড়ি। ছবি: সংগৃহীত।

বিরাট কোহলি

বছরের শুরুতেই মুম্বইয়ের আলিবাগে নতুন বাড়ি কিনলেন বিরাট কোহলি। আলিবাগের আওয়াস গ্রামে ২০০০ বর্গফুটের এই ভিলার দাম প্রায় ৬ কোটি টাকা। এর আগে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বইয়ের ওরলি এলাকায় ওমকার টাওয়ারে বাড়ি কিনেছিলেন। মুম্বইয়ে এ বার দ্বিতীয় বাড়ি কিনলেন বিরাট। ভিলায় রয়েছে ৪০০ বর্গফুটের সুইমিং পুল। অন্দরসজ্জাতে রয়েছে সবুজের ছোঁয়া। ভিলাটির অন্দরসজ্জা করা হয়েছে সাদা ও সোনালি রঙের থিমে। আসবাবপত্রেও রয়েছে সোনালি রঙের ছোঁয়া। বাড়ির ভোল বদলে গিয়েছে আলোর ব্যবহারের জন্য। হলুদ আলো ব্যবহারের জন্য ভিলার অন্দরসজ্জায় এসেছে রাজকীয় ভাব।

কে এল রাহুল এবং তাঁর রাজপ্রাসাদ।

কে এল রাহুল এবং তাঁর রাজপ্রাসাদ। ছবি: সংগৃহীত।

কে এল রাহুল

বিয়ের পর কে এল রাহুল এবং তাঁর স্ত্রী আথিয়া শেট্টির ঠিকানা হল মুম্বইয়ের কার্টার রোডে তীরে চার কামরার বিলাসবহুল ফ্ল্যাট। জিম থেকে শুরু করে সুইমিং পুল, খেলার জায়গা সবই আছে ফ্ল্যাটের মধ্যেই। আথিয়া এবং রাহুল দু’জনেরই বাড়ির সবচেয়ে প্রিয় জায়গা হল সবুজ গাছ দিয়ে ঘেরা ফ্ল্যাটের বারান্দা। সেখানে বড় একটি দোলনাও টাঙানো রয়েছে। ব্যস্ততা কম থাকলে সেখানেই নিজেদের মতো সময় কাটান দু’জনে। রাহুলের এই বিশাল ফ্ল্যাটের দাম ১৫ কোটি টাকা।

শামির বাংলো।

শামির বাংলো। ছবি: সংগৃহীত।

মহম্মদ শামি

মাঠের পারফরম্যান্স হোক কিংবা ব্যক্তিগত জীবন— শামিকে নিয়ে চর্চার অন্ত নেই। তবে শামির সম্পত্তি নিয়েও আগ্রহের শেষ নেই তাঁর অনুরাগীদের। অবশ্য সেটা থাকা আশ্চর্যের কোনও বিষয় নয়। উত্তরপ্রদেশে আমরোহা জেলায় রয়েছে শামির একটি বাগানবাড়ি। ৬০ একর জমির উপর তৈরি হয়েছে এই বাড়ি। যার আনুমানিক মূল্য ১২-১৫ কোটি টাকা। শামির সেই বাগানবাড়ির সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল, এর ভিতরেই রয়েছে ক্রিকেট খেলার পিচ। অবসর সময়ে সেখানেই অনুশীলন করেন শামি। শামির বাগানবাড়ির চারদিকে সবুজের মেলা। আলাদা বাগানও রয়েছে সেই বাগানবাড়িতে।

রবীন্দ্রা জাদেজা এবং তাঁর স্ত্রী রিভাবা।

রবীন্দ্রা জাদেজা এবং তাঁর স্ত্রী রিভাবা। ছবি: সংগৃহীত।

রবীন্দ্র জাদেজা

জামনগরে রবীন্দ্র জাদেজার বাংলো দেখে বিস্মিত হতে হয়। যে কোনও রাজপ্রাসাদকে হার মানাবে এই বাড়ি। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। তবে জাদেজার মাঠের বাইরের জীবন নিয়েও চর্চা কম হয় না। চার তলা বাংলোর চারদিকে রাজপুত সংস্কৃতির ছাপ স্পষ্ট। বাংলোর মূল দরজা তৈরি হয়েছে বহুমূল্যের কাঠ দিয়ে। বাংলোর বিভিন্ন জায়গা পুরনো দিনের আদলে ঝাড়বাতি দিয়ে সাজানো। ‘জাড্ডু’ ভাইয়ের এই আলিশান বাংলো তৈরি করতে খরচ হয়েছে ১৮ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Cricket team Cricket Player
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE