Advertisement
০৩ মে ২০২৪
Google

Inspirational Story: ৩৯ বার চেষ্টা করেও থামেননি, ঘায়েল না হয়ে ৪০তম বারে গুগলে চাকরি হল যুবকের

কোহেন ২০১৯ সাল থেকে গুগলে চাকরির আবেদন করে যাচ্ছেন। কিন্তু প্রতি বারই ব্যর্থ হয়েছেন। ব্যর্থতা অবশ্য দমাতে পারেনি কোহেনকে।

কোহেনের এমন সাফল্য অনুপ্রেরণা জোগাচ্ছে অসংখ্য তরুণ-তরুণীকে।

কোহেনের এমন সাফল্য অনুপ্রেরণা জোগাচ্ছে অসংখ্য তরুণ-তরুণীকে। ছবি-প্রতীকী

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ২১:০৩
Share: Save:

৩৯ বার চেষ্টা করেও চাকরি পাননি। প্রতি বারই ব্যর্থ হয়েছেন। তাতেও হাল ছাড়েননি তিনি। বরং প্রতি বারেই নতুন উদ্যমে চেষ্টা করে গিয়েছেন। ৪০তম প্রচেষ্টায় পরিশ্রমের ফল পেলেন। ছোটখাটো কোনও সংস্থা নয়। একেবারে গুগলের কর্মী হওয়ার সুযোগ পেলেন কোহেন। সানফ্রান্সিসকোর বাসিন্দা কোহেনের এমন সাফল্য অনুপ্রেরণা জোগাচ্ছে অসংখ্য তরুণ-তরুণীকে।

কোহেন ২০১৯ সাল থেকে গুগলে চাকরির আবেদন করে যাচ্ছেন। কিন্তু প্রতি বারই ব্যর্থ হয়েছেন। তবে ব্যর্থতা দমাতে পারেনি কোহেনকে। আবেদনপত্র বাতিল হয়ে ফিরে আসার পরেও ভেঙে পড়েননি। নতুন করে প্রস্তুতি নিতে শুরু করেছেন। আত্মমূল্যায়ন করে দেখেছেন নিজের কোথায় ঘাটতি হচ্ছে। কিন্তু চেষ্টা ছাড়েননি। শেষ পর্যন্ত সফল হলেন তিনি।

এই সাফল্যের কথা নিজেই পোস্ট করে নেটমাধ্যমে জানিয়েছেন কোহন। কয়েক মুহূর্তে অভিনন্দন আর শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে তাঁর নেটমাধ্যমের পাতা। অধ্যাবসায় এবং কিছু করে দেখানোর অদম্য জেদ থাকলে কোনও কিছুই যে অসম্ভব নয়, কোহনের এই সাফল্য ফের এক বার সে কথাই মনে করাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Google Company success Failure
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE