Advertisement
০৬ মে ২০২৪
Bizarre

স্ত্রীর অত্যাচার থেকে বাঁচতে বছরে ৭ ঘণ্টা শৌচাগারেই কাটায় পুরুষরা, দাবি সমীক্ষায়

স্বামী শৌচাগারে গিয়ে এত ক্ষণ সময় কাটান কেন, জানেন?

‘ইয়াঁহা পে সব শান্তি শান্তি হ্যায়’।

‘ইয়াঁহা পে সব শান্তি শান্তি হ্যায়’। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৮:১৯
Share: Save:

প্রতি দিনের প্রাতঃকৃত্য হোক বা স্নান, শৌচাগারে গেলেই ঘণ্টার পর ঘণ্টা সময় কাটাচ্ছেন স্বামী? তা হালে সাবধান হতে হবে এখনই। হালের গবেষণা বলছে, পারিবারিক যাবতীয় অশান্তি এড়িয়ে চলতে নাকি বছরে সাত ঘণ্টা শৌচাগারেই কাটিয়ে দেন পুরুষরা। সে দেশের এক হাজার বিবাহিত পুরুষের উপর চলা সমীক্ষা থেকে উঠে এসেছে এমন তথ্য।

ঘরে-বাইরে নানা রকম সমস্যার মোকাবিলা করতে করতে ক্লান্ত পুরুষরা এক চিলতে শান্তির খোঁজে ছুটে যান শৌচাগারে। সেখানে নিভৃতে বেশ কিছু ক্ষণ নিজের সঙ্গে সময় কাটাতে, ফোনে ব্যক্তিগত কাজ করতে বা ভবিষ্যৎ পরিকল্পনা করতে তাঁরা নাকি এই ঘরের নির্দিষ্ট এই স্থানটিকেই আদর্শ বলে মনে করেন।

শুধু তা-ই নয়, সমীক্ষা বলছে সেই পুরুষ যদি সদ্য অভিভাবক হয়ে থাকেন, সে ক্ষেত্রে সমস্যা আরও বেশি। সন্তানের বায়না থেকে পালিয়ে বাঁচতেও তারা খোঁজেন নিশ্চিন্ত ঠিকানা। গবেষণায় অংশগ্রহণকারীদের মধ্যে বেশির ভাগেরই বক্তব্য, “জাগতিক সব কিছু থেকে নিজেকে সম্পূর্ণ আলাদা করে রাখতে ঘরের কোণে এই এক টুকরো অভয়ারণ্যই আমাদের ভরসা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre men bathroom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE