Advertisement
০৩ মে ২০২৪
India’s costliest apartment

বাড়ির দাম ২৪০ কোটি টাকা! দেশের সবচেয়ে দামি পেন্টহাউস বিক্রি হল মুম্বইয়ে

দেশের সবচেয়ে বড় অ্যাপার্টমেন্টের মালিক কে? গৌতম আদানি, মুকেশ অম্বানী, না কি অন্য কোনও ব্যবসায়ী কিনে নিলেন সেটি?

মুম্বইয়ের ওরলির বিলাসবহুল এক বহুতলে  ২৪০ কোটি টাকায় বিক্রি হল একটি পেন্টহাউস।

মুম্বইয়ের ওরলির বিলাসবহুল এক বহুতলে ২৪০ কোটি টাকায় বিক্রি হল একটি পেন্টহাউস। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৫
Share: Save:

বাসস্থানের দাম ২৪০ কোটি টাকা!

মুম্বইয়ের ওরলির বিলাসবহুল এক বহুতলে এত দামেই বিক্রি হল একটি পেন্টহাউস। এটিই ভারতের সবচেয়ে দামি অ্যাপার্টমেন্ট বলে বক্তব্য অনেকের। এই বাড়ির মালিক কে? এ প্রশ্নের উত্তরে অনেকেই হয়তো বলবেন গৌতম আদানি কিংবা মুকেশ অম্বানী। তবে তাঁরা নন, এই বাড়ি কিনেছেন আর এক শিল্পপতি। ওয়েলস্পন গ্রুপের চেয়ারম্যান বি কে গোয়েঙ্কা।

বাড়িটি কিনেছেন ওয়েলস্পন গ্রুপের চেয়ারম্যান বি কে গোয়েঙ্কা।

বাড়িটি কিনেছেন ওয়েলস্পন গ্রুপের চেয়ারম্যান বি কে গোয়েঙ্কা। ছবি: সংগৃহীত।

এই তিন তলা বিস্তৃত পেন্টহাউসটির আয়তন ৩০,০০০ বর্গমিটার। পেন্টহাউসের বিভিন্ন বারান্দা থেকে দেখা যাবে সমুদ্রসৈকত। রিয়েল এস্টেট রেটিং এবং রিসার্চ ফার্ম লিয়াসেস ফোরাসের প্রতিষ্ঠাতা এবং এমডি পঙ্কজ কপূর এই চুক্তির প্রসঙ্গে বলেন, ‘‘এটি এখন পর্যন্ত ভারতে বিক্রি হওয়া সবচেয়ে ব্যয়বহুল অ্যাপার্টমেন্ট। আগামী দু’মাসের মধ্যে আমরা এই আল্ট্রা-লাক্সারি সেগমেন্টে আরও বেশি বিনিয়োগ আশা করছি। কারণ ৫৪ ধারার আওতায় ২০২৩ এর এপ্রিল মাসের পর রিয়েল এস্টেটে ১০ কোটি টাকার বেশি বিনিয়োগ করার উপর বেশ কিছু বাড়তি করের বোঝা আসতে চলেছে।’’

এর আগে ২০১৫ সালে ১০ হাজার বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট কিনেছিল জিন্দাল পরিবার। এই পরিবারের ওযুধের ব্যবসা রয়েছে। মোট ১৬০ কোটি টাকায় কেনা হয়েছিল সেই অ্যাপার্টমেন্ট। এর পর ২০২২ সালে অভিনেতা রণবীর কপূর বান্দ্রার সঙ্গম বিল্ডিংয়ে ১১৯ কোটি টাকার একটি ফ্ল্যাট কিনেছিলেন। ২৪০ কোটি টাকার এই বাড়ি আগের সব রেকর্ড ভেঙে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apartment Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE