Advertisement
১৭ মে ২০২৪
Netflix

Video Game: শুধু সিনেমা বা সিরিজ দেখা নয়, এ বার ভিডিয়ো গেমও খেলা যাবে নেটফ্লিক্সে

তবে এই প্রথম বার নয়। সিনেমা বা সিরিজের মধ্যে ভিডিয়ো গেমের ছোঁয়া দেওয়ার উদ্যোগ অনেক দিন ধরেই নেওয়া হয়েছে নেটফ্লিক্সের তরফে।

নেটফ্লিক্সে এ বার ভিডিয়ো গেমও খেলা যাবে।

নেটফ্লিক্সে এ বার ভিডিয়ো গেমও খেলা যাবে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৭:০৪
Share: Save:

আর শুধু সিনেমা বা ওয়েব সিরিজ দেখার মাধ্যম নয়, এ বার নেটফ্লিক্সে ভিডিয়ো গেমও খেলা যাবে। জনপ্রিয় এই ওটিটি মাধ্যমের তরফে হালে প্রকাশ করা হয়েছে এমনই কয়েকটি খেলা। তবে এই খেলাগুলি এখন শুধুমাত্র পাওয়া যাবে অ্যাপটির অ্যান্ড্রয়েড সংস্করণে। আইফোনে যে সংস্করণটি ব্যবহার করা হয়, সেখানে এখনই কোনও ভিডিয়ো গেম পাওয়া যাবে না।

তবে এই প্রথম বার নয়। সিনেমা বা সিরিজের মধ্যে ভিডিয়ো গেমের ছোঁয়া দেওয়ার উদ্যোগ অনেক দিন ধরেই নেওয়া হয়েছে নেটফ্লিক্সের তরফে। ‘ব্ল্যাক মিরর’ নামের একটি সিরিজের বিশেষ একটি পর্ব দর্শকদের জন্য ভিডিয়ো গেমের আদলে বানান নির্মাতারা। সেই পর্বটিতে ঘটনাপ্রবাহ কোন দিকে এগিয়ে যাবে, সেই সিদ্ধান্ত নিতেন দর্শক। সেটিও এক হিসেবে ভিডিয়ো গেমের ভবিষ্যৎ বলে দাবি করা হয়েছিল নেটফ্লিক্সের তরফে। তবে এ বার পুরোপুরি ভিডিয়ো গেমের জগতে ঢুকে পড়ল তারা।

এখনও পর্যন্ত পাঁচটি ভিডিয়ো গেম প্রকাশ করা হয়েছে। তার মধ্যে একটি তাদের জনপ্রিয় সিরিজ ‘স্ট্রেঞ্জার থিংস’ অবলম্বনে তৈরি। শুধুমাত্র সিনেমা বা সিরিজের মাধ্যমে দর্শককে নিজেদের কাছে আটকে রাখা নয়, এ বার নিজেদের পরিসর আরও বাড়াতে চাইছে নেটফ্লিক্স। আগামী দিনে সব বয়সের দর্শকদের জন্যই নানা ধরনের ভিডিয়ো গেম তাদের অ্যাপে থাকবে বলেও জানানো হয়েছে নেটফ্লিক্সের তরফে।

এই গেমগুলি খেলার জন্য এখনই অতিরিক্ত কোনও অর্থ দিতে হচ্ছে না। নেটফ্লিক্সের অ্যাকাউন্ট থাকলেই হল। তবে আগামী দিনে বিশেষ কিছু গেম খেলার জন্য অতিরিক্ত অর্থ দিতে হতে পারে বলেও শোনা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE