Advertisement
১৭ মে ২০২৪
Uttar Pradesh

পুলিশের উর্দি পরে বানানো যাবে না রিল! নিরাপত্তা ব্যবস্থা কঠোর করতে ঘোষণা যোগী রাজ্যে

সমাজমাধ্যমে নজর রাখলেই চোখে পড়বে একাধিক রিল, যেখানে পুলিশি উর্দিতে নাচতে দেখা যায় অনেকেকেই। উত্তরপ্রদেশের পুলিশ আর এই কাজ করতে পারবেন না।

image of police uniform.

২০২৩ সালে উত্তরপ্রদেশ পুলিশের সোশ্যাল মিডিয়া নীতিতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৬
Share: Save:

পুলিশের ডিউটি করার সময়ে কেউ সমাজমাধ্যম ব্যবহার করতে পারবে না, রাজ্যে এমনই নির্দেশিকা জারি করল উত্তরপ্রদেশের সরকার। শুধু তা-ই নয়, পুলিশের উর্দিতে কোনও রকম রিলও তৈরি করা যাবে না, রাজ্যের নিরাপত্তা ব্যবস্থায় যেন কোনও রকম ফাঁকফোকর না থাকে, সে জন্য একগুচ্ছ নয়া নির্দেশিকা জারি করা হয় সরকারের পক্ষ থেকে।

সমাজমাধ্যমে নজর রাখলেই চোখে পড়বে একাধিক রিল, যেখানে পুলিশি উর্দিতে নাচতে দেখা যায় অনেককেই। পুলিশের পোশাকে কেউ বলিউডের গানের সঙ্গে তাল মেলাচ্ছেন, কেউ আবার বলিউডের কোনও সংলাপের সঙ্গে অভিনয় করছেন, এমন দৃশ্য ইদানীং ঘন ঘন চোখে পড়ছে। পুলিশের এই আচরণগুলিতে রাশ টানতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২৩ সালে উত্তরপ্রদেশ পুলিশের সোশ্যাল মিডিয়া নীতিতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। নয়া নির্দেশিকায় পুলিশ তাঁদের প্রশিক্ষণ চলাকালীন কোন ভিডিয়ো সমাজমাধ্যমে দিতে পারবে না। কোনও অভিযোগকারীর কোনও ছবি প্রকাশ করা যাবে না। কোনও অপরাধীর সঙ্গে দাঁড়িয়ে কোনও ছবি সমাজমাধ্যমে দেওয়া যাবে না। খুব প্রয়োজন পড়লে অপরাধীর মুখ অস্পষ্ট করে তার পর সমাজমাধ্যমে শেয়ার করা যাবে। পুলিশ অফিসারদের আত্মীয়স্বজনরাও পুলিশ উর্দি পরা অবস্থায় তার সঙ্গে কোনও ছবি শেয়ার করতে পারবেন না এবং পুলিশকর্তারা ব্যক্তিগত কোনও অনুষ্ঠানে উর্দি পরে গেলে সেই ছবিও ভাগ করতে পারবেন না সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Police Uniform
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE