Advertisement
১৬ মে ২০২৪
Job

মাসিক বেতন ৪ লক্ষ টাকা, রয়েছে বিদেশ ঘোরার সুযোগ, তা সত্ত্বেও কেউ আবেদন করলেন না কেন?

মাসে ৪ লক্ষ টাকা মাইনে, বিদেশে ছুটি কাটানোর দেদার সুযোগ। এত সুবিধা থাকা সত্ত্বেও নিয়োগ বিজ্ঞপ্তি বেরোনোর এক মাস পেরিয়ে গেলেও কোনও আবেদনপত্র জমা পড়লো না কেন?

Image of Scotlant.

মোটা মাইনে ছাড়াও রয়েছে বিদেশ ঘোরার সুযোগ। ছবিঃ সংগৃহীত

সংবাদ সংস্থা
স্কটল্যান্ড শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৭
Share: Save:

মোটা মাইনে, বিদেশ ভ্রমণের ব্যবস্থা, কম পরিশ্রম, আকর্ষণীয় সুযোগ-সুবিধা— এমন একটি চাকরি স্বপ্ন দেখেন অনেকেই। সারা জীবন ধরে এমন একটি চাকরির আশা মনের গভীরে লুকিয়ে থাকেই। মাসে ৪ লক্ষ টাকা মাইনে, বিদেশে ছুটি কাটানোর দেদার সুযোগ, সম্প্রতি স্কটল্যান্ডের এক সংস্থা এমনই কিছু দারুণ সুযোগ, সুবিধা-সহ চাকরির বিজ্ঞপ্তি জারি করে। কিন্তু বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার বেশ কিছু দিন পেরিয়ে গেলেও, এখনও কোনও আবেদনপত্র জমা পড়েনি।

বেশি মাইনে এবং অন্যান্য সুবিধা থাকলেও, কাজটি হল সমুদ্রের তলদেশ থেকে তেল খনন এবং গ্যাস নিষ্কাশনের। এমন পরিশ্রমসাধ্য কাজে কেউ আগ্রহী নয় বলেই মোটা মাইনে হওয়া সত্ত্বেও কেউ আবেদন করেননি বলে মনে করা হচ্ছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদের জন্য নিয়োগপ্রাপ্তদের এক থেকে ছ’মাসের প্রশিক্ষণ দেওয়া হবে প্রথমে। প্রতি দিন ১২ ঘণ্টা করে কাজ করতে হবে। সেই অনুযায়ী মিলবে বেতনও। নিয়োগকারী সংস্থা ‘এমডিই কনসালট্যান্টস’ তরফে এমনটাই জানানো হয়েছে। কেউ যদি এখানে একটানা দু’বছর কাজ করেন। এবং প্রতি দিন দু’টো শিফটে কাজ করেন, সে ক্ষেত্রে তাঁর মাইনে বেড়ে দাড়াবে ৮০ লক্ষ টাকার কাছাকাছি। ছুটি নিলেও কাটা হবে না বেতন। শারীরিক অসুস্থতার জন্যে পাওয়া যাবে অনেক দিনের ছুটি। তা সত্ত্বেও বিজ্ঞাপন বেরোনোর পর এক মাস কেটে গেলেও এখনও একটিও আবেদনপত্র জমা পড়েনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Scotland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE