Advertisement
০২ মে ২০২৪
marriage

Orphan Marriage: শিবমন্দিরে অনাথ যুগলের বিয়ে দিল পুলিশ, বরপক্ষ-কনেপক্ষ হলেন দর্শনার্থীরাই

অনাথ যুগলের চার হাত এক করতে এগিয়ে এলেন উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলার অন্তর্গত হাতিগাওঁ থানার পুলিশ।

বিয়ের দায়িত্বে পুলিশ

বিয়ের দায়িত্বে পুলিশ ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ইলাহাবাদ (প্রয়াগরাজ) শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৬:১১
Share: Save:

উত্তরপ্রদেশের কাইম মস্তপুর গ্রামের বাসিন্দা ২৩ বছরের খুশবু আর ২৫ বছর বয়সি বিজয়ের আলাপ বছরখানেক আগে। দু’জনেরই তিন কুলে কেউ নেই। নেই ধুমধাম করে বিয়ে করার মতো অর্থনৈতিক সঙ্গতিও। শেষ পর্যন্ত যুগলের পরিত্রাতার ভূমিকায় অবতীর্ণ হল প্রতাপগড় জেলার অন্তর্গত হাতিগাওঁ থানার পুলিশ।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, দুই যুগল সম্প্রতি বিয়ে করতে চান বলে থানার দ্বারস্থ হন। তাঁদের ইচ্ছের কথা জানতে পেরে স্থানীয় বাবা ওয়াদেশ্বর নাথ ধাম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পুলিশ। সেখানেই শিবমন্দিরে তাঁদের বিয়ের বন্দোবস্ত করে পুলিশ। পুলিশের তরফ থেকেই কিনে দেওয়া হয় বর-কনের পোশাক ও গয়না। মহিলা পুলিশকর্মীরা স্ত্রী-আচার পালন করেন। কিনে আনা হয় মিষ্টি ও খাবারদাবারও।

একেবারে তিথি-নক্ষত্র দেখে স্থির করা হয় বিয়ের দিন। পুলিশের তরফ থেকেই ডেকে আনা হয় পুরোহিত। কিন্তু বিয়েতে বর পক্ষ, কনে পক্ষ কারা হবেন? ওই সময়ে মন্দিরে যে দর্শনার্থীরা ছিলেন, এগিয়ে আসেন তাঁরাই। দুই দলে ভাগ হয়ে খুশবু-বিজয়ের চার হাত এক করেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

marriage police humanity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE