Advertisement
০৯ মে ২০২৪
Durga Puja 2023

দুয়ারে পুজো, দোকানে ভিড়! পুজোর আগেই জিনিস হাতে পেতে কেনাকাটা করবেন কোথা থেকে?

শেষ মুহূর্তে মনের মতো জিনিস পাওয়া মুশকিল। তবে কম সময়ে পছন্দসই জিনিস পেতে পারেন কয়েকটি ঠিকানায়। রইল তার হদিস।

Image of Shopping.

শেষ মুহূর্তের কেনাকাটা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৩:২৬
Share: Save:

পুজো চলেই এল। করগুনে আর মাত্র ৫ দিন। তার পরেই শুরু উৎসব, হুল্লোড়। মাসখানেক আগে শুরু হওয়া কেনাকাটা অনেকেই শেষ করে ফেলেছেন। আলমারির তাকে রাখা নতুন পোশাক এখন শুধু গায়ে ওঠার অপেক্ষা। তবে সকলের ক্ষেত্রে ছবিটা একই রকম নয়। অনেকেই ব‍্যস্ততার কারণে জমিয়ে পুজোর বাজার করে উঠতে পারেননি। এ দিকে দোরগোড়ায় পুজো। জামাকাপড়ের দোকানগুলি ভিড়ে ঠাসা। পা রাখার জায়গা। তা ছাড়া এই শেষ মুহূর্তে মনের মতো পোশাক পাওয়াও মুশকিল। তবে অসম্ভব নয়। এই শেষ মূহূর্তেও মনের মতো পোশাক পেতে পারেন কয়েকটি ঠিকানায়। রইল তার হদিস।

ইনক্রিতি

শেষ মুহূর্তে মনের মতো পোশাক পেতে, ঢুঁ দিতে পারেন 'ইনক্রিতি'। পুজো উপলক্ষে এখানে থাকছে বিশেষ 'শুরুয়াত কালেকশন'। পুজোয় হেঁটে ঠাকুর দেখার পরিকল্পনা থাকে অনেকেরই। সে ক্ষেত্রে এখান থেকে বেছে নিতে পারেন আজরক নকশা করা কালা কটনের পোশাক। দেখলেই চোখ জুড়িয়ে যায়, থাকছে এমন রঙের আঁকিবুঁকি কাটা শার্ট, স্কার্ট, ট্রাউজার্স, কুর্তি।

উমাইরা

উৎসবের সাজে নিজেকে সাজাতে বেছে নিতে পারেন 'উমাইরা'র পোশাক। পুজোয় এই বুটিকে থাকছে বিশেষ 'সই কালেকশন'। উৎসব মানে তো বন্ধুত্বেরও উদযাপন। আর উদযাপন মানেই সাজগোজ। শেষ বেলায় কেনাকাটা করে বাজিমাত করতে আসতে পারেন এই ঠিকানায়।

ফ্লিপকার্ট

পোশাক হোক কিংবা ঘরোয়া সামগ্রী, ফ্লিপকার্ট-এ অর্ডার দিলে এক দিনের মধ‍্যে জিনিস হাতে পেয়ে যাওয়ারও সুযোগ অনেক বেশি। পোশাক তো বটেই, শেষ মুহূর্তে অনেক কিছু কেনাকাটার প্রয়োজন পড়ে। অফিস, বাড়ি সব সামলে দোকানে গিয়ে কেনার সময় থাকে না। সে ক্ষেত্রে কম সময়ে জিনিস হাতে পাওয়ার জন‍্য ফ্লিপকার্ট বেশ ভাল। তবে 'ফ্লিপকার্ট প্লাস''-এর মেম্বারশিপ থাকলে নির্ধারিত দামের উপর ছাড় পাবেন কিছুটা। তাড়াতাড়িও চলে আসবে জিনিস।

অ‍্যামাজন

অনলাইন বিপণন সংস্থাগুলির মধ‍্যে কম সময়ে জিনিস ডেলিভারি দেওয়ার ক্ষেত্রে অ‍্যামাজন অন‍্যতম। অনেকেই তাই অনলাইন শপিং-এর ক্ষেত্রে ভরসা রাখেন এই সংস্থার উপর। তা ছাড়া 'অ‍্যামাজন প্রাইম'-এর মেম্বারশিপ থাকলেও দামের ক্ষেত্রে ছাড় তো পাওয়া যায় বটেই, সেই সঙ্গে দ্রুত অর্ডার হাতেও পাওয়া যায়। তবে অর্ডার করার সময়ে ডেলিভারির সম্ভাব‍্য তারিখে এক বার চোখ বুলিয়ে নেবেন। এক দিনের মধ‍্যে হলে তো অসুবিধা নেই। অনেক সময় কিছু টাকা বেশি দিলেও দ্রুত ডেলিভারি দেওয়ার সুযোগ থাকে। তেমন কিছু আছে কি না, এক বার দেখে নেওয়া জরুরি।

নাইকা

জামাকাপড় তো হল, সঙ্গে মানানসই রূপটানও তো চাই। তার জন‍্য প্রয়োজন প্রসাধন সামগ্রী। অনলাইনে প্রসাধনী কেনার ক্ষেত্রে অনেকেরই প্রথম পছন্দ নাইকা। নিয়মিত নাইকা থেকে যাঁরা কেনাকাটা করেন, তাঁদের অনেকেরই মতে, এই সংস্থা বেশ দ্রুত ডেলিভারি করে। অ‍্যামাজন, ফ্লিপকার্টের মতো নাইকার ক্ষেত্রেও ‘নাইকা প্রাইভ’ আছে। সেটার সাবস্ক্রিপশন থাকলে তাড়াতাড়ি অর্ডার হাতে পাওয়ার বিষয়টি নিয়ে নিশ্চিন্তে থাকা যায়। তবে যে হেতু সময়টা উৎসবের, ফলে সমস‍্যা হতে পারে। সে ক্ষেত্রে অর্ডার করার সময় ডেলিভারির তারিখটা অবশ‍্যই দেখে নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2023 Durga Puja shopping Puja Shopping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE